শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
নাইক্ষ্যংছড়ি সীমান্তের বিওপি পরিদর্শনে বিজিবি’ র মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী পরীমণিকে আদালতে হাজির হতে সমন রামুতে অটোরিকশা তল্লাশির পর দুই কেজি আইসসহ গ্রেপ্তার ১ ‘মহেশখালী সমন্বিত উন্নয়ন কর্তৃপক্ষ’ আইনের খসড়া অনুমোদন বান্দরবানে কেএনএফের ৫২ সদস্যের ২ দিনের রিমান্ড নাগরিক অধিকারকে আপনারা কুক্ষিগত করে রেখেছেন:রিজভী এমপি-মন্ত্রীর পরিবারের সদস্যরা উপজেলা নির্বাচনে প্রার্থী হতে পারবেন না  পাকিস্তানে বন্ধ টুইটার, কারণ জানাল সরকার জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো নাসির উদ্দিনের মামলায় পরীমনির বিরুদ্ধে পিবিআইয়ের প্রতিবেদন

অপসাংবাদিকতা বন্ধে প্রেস কাউন্সিলকে শক্তিশালী প্রতিষ্ঠানের রূপ দিতে হবে-প্রেস কাউন্সিলের চেয়ারম্যান

বিশেষ প্রতিবেদক:
বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেছেন, সৎ সাংবাদিকতাকে উৎসাহ প্রদান করে অপ সাংবাদিকতা বন্ধ করতে হলে প্রেস কাউন্সিলকে শক্তিশালী প্রতিষ্ঠানের রূপ দিতে হবে। এর জন্য অবশ্যই একটি আইন দরকার রয়েছে। আশার কথা হচ্ছে এই আইন তৈরীর কাজটি এগিয়ে যাচ্ছে।
শনিবার সন্ধ্যায় কক্সবাজার প্রেসক্লাব পরিদর্শনে এসে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
কক্সবাজার প্রেসক্লাব ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি বিচারপতি মো. নিজামুল হক নাসিম আরো বলেন, সৎ সাংবাদিকতাকে উৎসাহ প্রদান করলে সাংবাদিকতা মান বৃদ্ধি পাবে। এতে অপ সাংবাদিক, চাঁদাবাজী মতো ঘটনা বন্ধ করতে সহায়ক হবে। প্রেস কাউন্সিলের প্রধানত কাজ সাংবাদিকদের মান উন্নয়নে সহায়ক পরিবেশ তৈরী করা।
এর জন্য সাংবাদিকদের ডাটাবেজ তৈরীর কার্যক্রম শুরু হয়েছে উল্লেখ করে তিনি বলেন, সাংবাদিকদের ডাটাবেজ তৈরী হওয়া মানেই এ পেশার আনুষ্ঠানিক পরিচিতি প্রদান করা। এই কাজটি বর্তমানে চলমান রয়েছে। এটা শেষ করতে সকলের সহযোগিতা চেয়েছেন তিনি।
২০০৫ সাল থেকে বাংলাদেশ প্রেস কাউন্সিল আইন সংশোধনের কার্যক্রম শুরু হয়েছে উল্লেখ্য করে চেয়ারম্যান বলেন, এই আইন অবশ্যই সাংবাদিক বান্ধব। সকলের সাথে আলোচনা করেই এই আইনটি করার কাজ এগিয়ে চলছে।
সভায় বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব মো. শাহ্ আলম বলেন, সাংবাদিকতার জন্য কক্সবাজার অত্যন্ত গুরুত্বপূর্ণ এলাকা। ঢাকার বাইরে এটা নানাভাবে আলোচিত একটি শহর। ফলে ঢাকার মতো এখানে ক্ষেত্রেও প্রসারিত হচ্ছে।
তিনি ডাটাবেজ তৈরীর কাজটি ঐতিহাসিক মন্তব্য করে বলেন, এই ডাটাবেজ তৈরী হলেই সাংবাদিকতা পেশাগত মান অনেক উচ্চতায় পৌঁছে যাবে।
কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম, কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য এসএম আমিনুল হক চৌধুরী, বিএফইউজের সাবেক সদস্য এডভোকেট আয়াছুর রহমান, বিএফইউজের সদস্য আবদুল কুদ্দুস রানা প্রমুখ।
ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION