বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
১০ কৃষক অপহরণ মামলার আসামি দেলোয়ার হোসেন দেলু গ্রেফতার নৌকা তল্লাশি করে ৩০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন প্রতিমন্ত্রী চট্টগ্রামের জব্বারের বলীখেলায় চ্যাম্পিয়ন বাঘা শরীফ দুর্নীতি: প্রাথমিক শিক্ষক নিয়োগে চুক্তি ১৪ লাখ টাকায়, ঢাবি শিক্ষার্থীসহ গ্রেপ্তার ৫ দুই মেধাবী শিক্ষার্থীর মৃত্যুকে ঘিরে ক্যাম্পাসে বিক্ষোভ , অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী দৌলতদিয়ায় শুটিং করাটা জীবনের বিচিত্র অভিজ্ঞতা আরও ৩ দিনের ‘হিট অ্যালার্ট’ জারি কক্সবাজার থেকে বিজিপির ২৮৮ সদস্যকে মিয়ানমারে ফেরত

আরও ৩ দিন থাকতে পারে বৈরী আবহাওয়া

আবহাওয়া,ফাইল ছবি

ভয়েস নিউজ ডেস্ক:

চৈত্রের এই বৈরী আবহাওয়া আরও তিন দিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট বলছে, এমন আবহাওয়ায় বাড়তে পারে ধানের পাতাপোড়া ও ব্লাস্ট রোগ।

আজ রোববার আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ওমর ফারুক আজকের পত্রিকাকে বলেন, আগামী বুধবার পর্যন্ত আবহাওয়া এমন থাকবে। এ সময় দেশের কোথাও কোথাও বৃষ্টি হবে, মেঘলা থাকবে আবার বাতাস বইবে। বুধবারের পর তাপমাত্রা বাড়বে।

আজ সকাল থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হয়। কোথাও কোথাও বৃষ্টির পরিমাণ বেশি ছিল বলে জানিয়েছে অধিদপ্তর। এ সময় কিশোরগঞ্জের নিকলীতে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৫৩ মিলিমিটার বৃষ্টি হয়।

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট তাদের এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আগামী এক সপ্তাহে এমন আবহাওয়া বিরাজমান থাকলে, ধানগাছের বর্তমান বৃদ্ধি পর্যায়ে পাতা ব্লাস্ট রোগ দেখা দিতে পারে। বৃষ্টির পর ব্যাকটেরিয়াজনিত পাতাপোড়া রোগ বাড়তে পারে। এ জন্য ঝড়-বৃষ্টির পর ধানে ইউরিয়া সার ব্যবহার করার কথা বলা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়া বইতে পারে। সেই সঙ্গে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্র বৃষ্টি হতে পারে।

আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজার ৩৩ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তেঁতুলিয়া ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION