শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:০২ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

চাঁদ দেখা যায়নি, সৌদি আরবে রোজা শুরু বৃহস্পতিবার

আন্তর্জাতিক ডেস্ক:

সৌদি আরবে মঙ্গলবার রাতে রমজান মাসের চাঁদ দেখা যায়নি। ফলে দেশটিতে বৃহস্পতিবার (২৩ মার্চ) থেকে রোজা শুরু হচ্ছে। মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, সৌদি আরবের তামির অবজারভেটরি মঙ্গলবার সন্ধ্যায় রমজান মাসের চাঁদ দেখতে পায়নি। খালি চোখেও দেশটির কোথাও চাঁদ দেখার খবর পায়নি চাঁদ দেখা কমিটি। ফলে বুধবার (২২ মার্চ) শাবান মাসের ৩০ তারিখ বলে গণ্য হবে। তাই বৃহস্পতিবার থেকে রোজা পালনের ঘোষণা দেওয়া হয়েছে।রমজান মাসের চাঁদ দেখা না যাওয়ায় সৌদি আরবে বুধবার রাতে তারাবির নামাজ শুরু হবে।

সৌদি আরবের পাশাপাশি মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশ, জর্ডান, ফিলিস্তিন, সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, কাতার, বাহরাইন ও ওমানে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে পবিত্র রমজান মাস।

উল্লেখ্য, হিজরি সনের রমজানকে পবিত্র মাস হিসেবে গণ্য করে থাকে বিশ্বের মুসলিম সম্প্রদায়। মাসজুড়ে রোজা রাখার পর উদযাপন করে ঈদুল ফিতর। সাধারণত সৌদি আরবের একদিন পর থেকে বাংলাদেশে পবিত্র রমজান শুরু হয়।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION