শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

টেকনাফে হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে পরামর্শমূলক সভা অনুষ্ঠিত

মোঃ আলমগীর আজিজ, টেকনাফ:
হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির আয়োজনে টেকনাফে পরামর্শমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি দাতাসংস্থা ইউএনসিআর এর সহযোগিতায়, সেভ দ্য চিলড্রেন এর টেকনিক্যাল পার্টনার শিপের মাধ্যমে ”এসআর এইচআর রেসপন্স ইন কোভিড-১৯ পান্ডেমিক ইন ম্যান,বয়স এন্ড ট্রান্সজেন্ডার অফ টেকনাফ প্রকল্পটি পরিচালনা করছে। প্রকল্পের আওতায় সুবিধা ভোগীদের মাঝে মানসিক, যৌন, প্রজনন স্বাস্থ্য সেবা ও অধিকার এবং কোভিড-১৯ বিষয়ক সেবাকার্যক্রম পরিচালনা করে আসছে।
রবিবার (২০ ডিসেম্বর’) সকাল ১০ টার দিকে লেদা উচ্চ বিদ্যালয়ে পরামর্শমূল সভাটি অনুষ্ঠিত হয়। উক্ত সভাটি বন্ধুর সার্ভিস সেন্টার ম্যানেজার মো: আমিনুর রহমানের সঞ্চালনায় সহকারি ম্যানেজার মোঃ নাজমুল হক বিস্তারিত আলোচনা করেন। সভার শুরুতে বন্ধুর প্রোমো (ভিডিও) এর মাধ্যমে সংস্থার বিস্তারিত উপস্থাপন করা হয়। তাছাড়া টেকনাফ অফিসের সবচেয়ে উল্লেখযোগ্য সাফল্য চল্লিশ জন হিজড়া জনগোষ্ঠীর মাঝে সেলাই প্রশিক্ষণ প্রদান করা। যা তাদের জীবনমান উন্নয়নে ইতিবাচক পরিবর্তন নিয়ে আসবে বলে পরামর্শ সভায় উপস্থিত সবাই মনে করে। তবে প্রকল্পটি যেহেতু অক্টোবর’২০২০ থেকে ডিসেম্বর’২০২০ পর্যন্ত তাই সীমিত সময়ে লক্ষিত জনগোষ্ঠীর মাঝে বড় কোন পরিবর্তন নিয়ে আসা সম্ভব নয় যদি না এটির মেয়াদ বৃদ্ধি করা যায়।
সভায় আরও উপস্থিত ছিলেন লেদা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ জামাল উদ্দিন, স্থানীয় পর্যায়ের কর্মরত এনজিও প্রতিনিধি, বিভিন্ন স্কুল-মাদ্রাসার শিক্ষক, মসজিদের ইমাম, লেদা বাজার কমিটির প্রতিনিধি ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়াকর্মীগণ।
ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION