শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

দামেস্কের কাছে বিমান হামলা, ইসরায়েলকে দুষছে সিরিয়া

আন্তর্জাতিক ডেস্ক:

দামেস্কের কাছের একটি এলাকায় ইসরায়েল বিমান হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে সিরিয়া। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, স্থানীয় সময় শুক্রবার রাতে এ হামলা চালানো হয়।

সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, বিমান হামলাটি স্থানীয় সময় ১২টা ১৭ মিনিটে শুরু হয়। এটির লক্ষ্য ছিল দামেস্কের গ্রামাঞ্চলের একটি অবস্থান।

সিরিয়া সরকার বলছে, ক্ষেপণাস্ত্রগুলো গোলান মালভূমির দিক থেকে এসেছে। বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় করার পর কয়েকটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়। অঞ্চলটি ১৯৬৭ সালে ছয় দিনের যুদ্ধের পর থেকে ইসরায়েলের দখলে রয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, হামলায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি। তবে কিছু অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে।ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) হামলার বিষয়ে কোনো মন্তব্য করেনি।

দামেস্কের দক্ষিণাঞ্চলে বৃহস্পতিবার একটি বিমান হামলায় দুই সিরীয় সেনা আহত হয়। গত সপ্তাহে দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর আলেপ্পোর বিমানবন্দরের রানওয়ে একটি হামলায় ক্ষতিগ্রস্ত হয়। এতে দুই দিনের জন্য বন্ধ ছিল বিমান চলাচল।

২০১১ সালে প্রতিবেশী দেশটিতে গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইরানের উপস্থিতি কমাতে ইসরায়েল বারবার সিরিয়ার ভূখণ্ডে হামলা চালিয়েছে। দেশটিতে এখন তেহরান ও মস্কো মিলে সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে লড়াইয়ে দামেস্ককে সহায়তা করছে।

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু আগের মেয়াদে স্বীকার করেছিলেন যে বছরের পর বছর ধরে এই ধরনের ‘শতশত’ হামলা হয়েছে।

সিরিয়ার কর্তৃপক্ষ ইসরায়েলি অভিযানের নিন্দা করেছে। তারা জোর দিয়ে বলেছে, দেশের সার্বভৌমত্ব এবং আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে তেল আবিব। সূত্র: আরটি

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION