বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

লিভারপুলকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে রিয়াল

খেলাধুলা ডেস্ক:
চ্যাম্পিয়নস লিগের সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদ বুধবার টুর্নামেন্টের প্রথম ক্লাব হিসেবে তিনশতম ম্যাচ খেলতে নেমেছিল। শেষ ষোলোর প্রথম লেগে ৫-২ গোলে জিতেছিল তারা। লিভারপুল আর ঘুরে দাঁড়াতে পারেনি। এমনকি দ্বিতীয় লেগে তারা হেরেছে ১-০ গোলে। দুই লেগে ৬-২ গোলের অগ্রগামিতায় কোয়ার্টার ফাইনালে মাদ্রিদ ক্লাব।

তিন গোলে পিছিয়ে থেকে দ্বিতীয় লেগে খেলতে নেমে আক্রমণে যাওয়ার বিকল্প রাস্তা ছিল না লিভারপুলের সামনে। ২০১৩ সালের এপ্রিলে ডেভিড বেকহ্যামের (৩৭ বছর, ৩৩৫ দিন) পর সবচেয়ে বয়স্ক ইংলিশ খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়নস লিগের মূল একাদশে জায়গা পান ৩৭ বছর ৭০ দিন বয়সী মিলনার। তৃতীয় মিনিটে তার মাধ্যমে প্রথম আক্রমণে যায় লিভারপুল। তার উঁচু ক্রস সহজে ধরে ফেলেন রিয়াল গোলকিপার থিবো কোর্তোয়া।

লিভারপুল তাদের সবচেয়ে সুবর্ণ সুযোগ প্রথমবার পায় সাত মিনিটে। মোহাম্মদ সালাহ প্রতিপক্ষ খেলোয়াড়ের চ্যালেঞ্জের মুখে পড়েও বল ধরে রেখে পাস দেন ডেভিড নুনেজকে। কিন্তু তার শট সরাসরি কোর্তোয়ার কাছে চলে যায়।

৩৪ মিনিটে গোলের দারুণ চেষ্টা করেন নুনেজ। বাঁ প্রান্ত থেকে নেওয়ার তার বাঁকানো শট আঙুলের ছোঁয়ায় লক্ষ্যভ্রষ্ট করেন কোর্তোয়া। তিনি মিনিট পর রিয়াল গোলরক্ষকের আবার পরীক্ষা নেয় লিভারপুল। এবার গাকপোর শক্তিশালী শট ঠেলে মাঠের বাইরে পাঠান তিনি।

রিয়ালও গোলের সুযোগ তৈরিতে পিছিয়ে ছিল না। ১৪ মিনিটে ভিনিসিউস জুনিয়রের শট চমৎকারভাবে ফিরিয়ে দেন লিভারপুল গোলকিপার আলিসন। ২০ মিনিটে কামাভিঙ্গার ২৫ গজ দূর থেকে নেওয়া শট আলিসনের আঙুল ছুঁয়ে ক্রসবারে লাগলে হতাশ হতে হয় মাদ্রিদ ক্লাবকে। কিছুক্ষণ পর লুকা মদরিচ বুক দিয়ে বলের নিয়ন্ত্রণ নিয়ে লক্ষ্যে শট মারেন, কিন্তু অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে চলে যায় বল। একদিকে সময় যেতে থাকে, লিভারপুলের বিদায়ঘণ্টাও বাজতে থাকে।

তবে ম্যাচ ড্রতে শেষ হয়নি। ৭৮ মিনিটে ভিনিসিউসর পাস ধরে করিম বেনজেমা শট জালে জড়ায়। ফ্রান্স তারকা ম্যাচের একমাত্র গোল করেন। বেনজেমার এই গোলের পর লিভারপুলের ঘুরে দাঁড়ানোর ক্ষীণ আশাটুকুও শেষ হয়ে যায়।

এদিকে নাপোলি ৩-০ গোলে আইনত্রাখট ফ্রাঙ্কফুর্টকে দ্বিতীয় লেগে হারিয়েছে। দুই লেগে ৫-০ গোলের অগ্রগামিতায় তারা প্রথমবার কোয়ার্টার ফাইনালে। চলতি আসরে ইন্টার মিলান ও এসি মিলানের পর তৃতীয় ইতালিয়ান ক্লাব হিসেবে শেষ আটে নাপোলি।

কোয়ার্টার ফাইনালে জায়গা পাওয়া অন্য দলগুলো হলো চেলসি, ম্যানসিটি, বায়ার্ন মিউনিখ ও বেনফিকা।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION