বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:১৮ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
১০ কৃষক অপহরণ মামলার আসামি দেলোয়ার হোসেন দেলু গ্রেফতার নৌকা তল্লাশি করে ৩০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন প্রতিমন্ত্রী চট্টগ্রামের জব্বারের বলীখেলায় চ্যাম্পিয়ন বাঘা শরীফ দুর্নীতি: প্রাথমিক শিক্ষক নিয়োগে চুক্তি ১৪ লাখ টাকায়, ঢাবি শিক্ষার্থীসহ গ্রেপ্তার ৫ দুই মেধাবী শিক্ষার্থীর মৃত্যুকে ঘিরে ক্যাম্পাসে বিক্ষোভ , অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী দৌলতদিয়ায় শুটিং করাটা জীবনের বিচিত্র অভিজ্ঞতা আরও ৩ দিনের ‘হিট অ্যালার্ট’ জারি কক্সবাজার থেকে বিজিপির ২৮৮ সদস্যকে মিয়ানমারে ফেরত

শতাধিক ইউপি-পৌরসভায় ভোটগ্রহণ চলছে

ভয়েস নিউজ ডেস্ক:

শতাধিক ইউনিয়ন পরিষদ (ইউপি), পৌরসভা ও উপজেলায় সাধারণ এবং উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

জানা যায়, ৪৬টি ইউপিতে সাধারণ, ৭০টি ইউপিতে চেয়ারম্যান পদসহ অন্যান্য পদে উপ-নির্বাচন, তিনটি পৌরসভায় সাধারণ ও ছয়টিতে বিভিন্ন পদে উপ-নির্বাচন এবং একটি উপজেলায় সাধারণ ও দুটিতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

যে ৪৬ ইউপিতে সাধারণ নির্বাচন: সিলেটের ফেঞ্চুগঞ্জের ফেঞ্চুগঞ্জ, মাইজগাঁও, ঘিলাছড়া, উত্তর কুশিয়ারা ও উত্তর ফেঞ্চুগঞ্জ, সিলেট সদরের খাদিমনগর, খাদিমপাড়া ও টুকেরবাজার, মেহেরপুরের সদরের আমদহ, গাইবান্ধার ফুলছড়ির ফজলুপুর, বরগুনার তালতলীর শারিকখালী, পটুয়াখালীর কলাপাড়ার ধানখালী, চম্পাপুর, বালিয়াতলী, মিঠাগঞ্জ ও ডালবুগঞ্জ।

চুয়াডাঙ্গার জীবননগরের উথলী, কেডিকে, মনোহরপুর, বাঁকা, হাসাদহ ও রায়পুর, আলমডাঙ্গার নাগদাহ ও আইলহাঁস, টাঙ্গাইলের ঘাটাইালের সাগরদিঘী, গাজীপুর সদরের মির্জাপুর, ভাওয়ালগড় ও পিরুজালী, নরসিংদী সদরের মহিষাশুড়া ও নুরালাপুর, ফরিদপুর সদরের ঈশানগোপালপুর, চরমাধবদিয়া, নর্থচ্যানেল, আলিয়াবাদ, ডিক্রিরচর, মাচ্চর, অম্বিকাপুর, কৃষ্ণনগর, কানাইপুর, কৈজুরী ও গেরদা, কুমিল্লার বরুড়ার শিলমুড়ি (দক্ষিণ) ও শিলমুড়ি (উত্তর), দাউদকান্দির বারপাড়া, লক্ষ্মীপুরের রামগতির চর আলগী এবং চাঁদপুরের হাজীগঞ্জের দ্বাদশ গ্রাম।

যেসব উপজেলায় ভোট হচ্ছে: কুমিল্লার লালমাই উপজেলায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। চট্টগ্রামের বোয়ালখালী ও বরগুনার আমতলী উপজেলায় চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া, ভোটের তারিখ নির্ধারিত থাকলেও পিরোজপুরের নাজিরপুর, মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ি ও নরসিংদীর রায়পুরায় চেয়াম্যান পদের উপ-নির্বাচনে একক প্রার্থী থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

যেসব পৌরসভায় ভোট হচ্ছে: চট্টগ্রামের নাজিরহাট, টাঙ্গাইলের এলেঙ্গা ও ময়মনসিংহের হালুয়াঘাট পৌরসভায় ভোট হচ্ছে আজ। এছাড়া, নয়টি পৌরসভায় মেয়র ও অন্যান্য পদে ভোট হওয়ার কথা ছিল। তবে চুয়াডাঙ্গার দর্শনা পৌরসভায় মেয়র পদে এবং ফেনীর ফেনী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর ও মাদারীপুরের মাদারীপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাই বাকি ছয়টিতে- ফরিদপুরের মধুখালী পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর, রংপুরের বদরগঞ্জের ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর, ঠাকুরগাঁও পৌরসভার ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও ৩ নম্বর সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর এবং চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION