শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

১৮০ জন রোহিঙ্গাকে তুমব্রু থেকে ঘুমধুমস্থ ট্রানজিট ক্যাম্পে নেয়া হচ্ছে

ভয়েস প্রতিবেদক, নাইক্ষ্যংছড়ি:

নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তে জিরো পয়েন্টে আশ্রিত রোহিঙ্গাদের সরিয়ে ঘুমধুমস্থ ট্রানজিট ক্যাম্পে নিয়ে যাওয়া হচ্ছে। প্রথম দফায় সরানো হচ্ছে ৩৫ পরিবারের ১৮০ নিবন্ধিত রোহিঙ্গা।

রবিবার (৫ ফেব্রুয়ারি) সকাল থেকে রোহিঙ্গাদের সরানোর কাজ শুরু হচ্ছে বলে নিশ্চিত করেছেন ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ।

তিনি জানান, গতকাল এসব রোহিঙ্গাদের সরাতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এই কাজে নিয়োজিত ছিল শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের (আরআরআরসি) ২ জন কর্মকর্তাসহ ১২ জন স্টাফ।

আজ প্রথম দফায় ৩৫ পরিবারের ১৮০ জনকে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের পূর্বাংশের ট্রানজিট ক্যাম্পে রাখা হবে।

এছাড়াও প্রত্যেক রোহিঙ্গার হাতে থাকা শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশরে কর্মকর্তা প্রিতম সাহার স্বাক্ষরিত স্লিপে উল্লেখ রয়েছে কে কোন ক্যাম্প বা সেটে যাবে।

বর্তমানে তুমব্রু সীমান্তে ৫৫৮ পরিবারের ২৯৭০ জন রোহিঙ্গা অবস্থান করছে। যাদের মধ্যে ৩৭৭ রোহিঙ্গা পরিবারের ২ হাজার ৯৮ রোহিঙ্গা নিবন্ধিত। বাকি ১৭৯ পরিবারের ৮৭২ জন রোহিঙ্গা অনিবন্ধিত।

উল্লেখ্য, গত ১৮ জানুয়ারী তুমব্রু সীমান্তের শূন্যরেখায় গোলাগুলি ও অগ্নিসংযোগে হতাহত সহ রোহিঙ্গাদের ঘরবাড়ি পুড়ে যায়। এসব রোহিঙ্গা তাবু টাঙ্গিয়ে তুমব্রু বাজারে অস্থায়ীভাবে আশ্রয় নেয়। পরে প্রশাসন তাদের সরানোর সিন্ধান্ত গ্রহণ করে।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION