শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

১ লাখ ২২ হাজার ১৪০ পিস ইয়াবা উদ্ধারের মামলায় একজনের যাবজ্জীবন

কক্সবাজার জজ আদালত, ফাইল ছবি

ভয়েস প্রতিবেদক:

টেকনাফ সদরের উত্তর লম্বরী এলাকা থেকে ১ লাখ ২২ হাজার ১৪০ পিস ইয়াবা উদ্ধারের মামলায় আহমদ কবির নামক আসামির যাবজ্জীবন (৩০ বছর) সশ্রম কারাদণ্ড ও ৫ লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। জরিমানা অনাদায়ে আরো এক বছর বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) শুনানি শেষে এ রায় ঘোষণা করেন সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাঈল।

দণ্ডিত আসামি টেকনাফ সদরের ২নং ওয়ার্ডের মিঠাপানির ছড়ার উত্তর লম্বরী এলাকার মো. হোছনের ছেলে। রায় ঘোষণাকালে আসামি আদালতে উপস্থিত ছিল।

মামলার অপর আসামি নুর মোহাম্মদ প্রকাশ খুলু (পলাতক) এর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট ফরিদুল আলম। আসামিপক্ষে ছিলেন এডভোকেট মাহামুদুল হক (মাহমুদ) ও এডভোকেট বাপ্পী শর্মা।

আদালত সূত্র জানায়, ২০২১ সালের ২৫ জানুয়ারি আহমদ কবিরের মুরগীর খামার থেকে ১ লাখ ২২ হাজার ১৪০ পিস ইয়াবা উদ্ধার করে র‌্যাব। এ ঘটনায় র‌্যাব-৭ এর এসআই মোহাম্মদ শামসুল ইসলাম বাদি হয়ে টেকনাফ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬ (১) সারণির (১০)-গ ধারামতে মামলা করেন। টেকনাফ তৎকালীন এসআই মো. আবদুল বাতেন তদন্ত শেষে ২০২১ সালের ৬ মার্চ আদালতে চার্জশিট জমা দেন।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION