শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৪১ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

ইহরামের কাপড় কেনা ও পরিধানে সতর্ক থাকা

ধর্ম ডেস্ক:
ইহরামের কাপড় সবার জন্য সমান নয়। বড় ছোট মাঝারি সাইজের হয়, যদিও সাইজ লেখা থাকে না। বড় সাইজের দাম একটু বেশি হলেও ভালো। অনেকে দীর্ঘদেহী হলেও কম পয়সায় ইহরামের কাপড় কিনে সতর ঢাকতে হিমশিম খেয়ে যান।

কমপক্ষে তিন সেট ইহরামের কাপড় নেওয়া ভালো।

ইহরামের কাপড় কিনে বাসায় তা পরিধান করে দেখা। কয়েকবার পরিধান করে ট্রায়াল দেওয়া। অনেককেই দেখা যায়, ইহরামের নিচের অংশ ভালোভাবে পরতে পারছেন না। তাই আগে ট্রায়াল দিয়ে অভিজ্ঞতা অর্জন জরুরি। ইহরামের কাপড় পরিধান করে অবশ্যই বেল্ট পরবেন, নাহলে তাওয়াফে ধাক্কা-ধাক্কিতে খুলে যেতে পারে।

ইহরামের কাপড় পড়া কিংবা নিয়ত করার পর সর্বাবস্থায় সাবধানতাই অগ্রগণ্য। অশ্লীল-অসাড় আলাপ-আলোচনা না করা, নিজেকে দয়াময় সৃষ্টিকর্তা আল্লাহর কাছে শপে দেওয়া। উড়োজাহাজে এয়ার হোস্টেসদের সঙ্গে বিনাপ্রয়োজনে কথা না বলা, না তাকানো। বাথরুম ব্যবহারে সতর্ক থাকা। কমোডে বসার আগে টিস্যু দিয়ে প্যানের ওপরের অংশ মুছে পবিত্রতা নিশ্চিত করা। অনাবশ্যক চা-কফি অথবা কোমল পানীয় পান না করাই ভালো।

উড়োজাহাজের বাথরুমে ইহরাম অবস্থায় কোনো সুগন্ধিযুক্ত হ্যান্ডওয়াশ লিকুইড বা সাবান অথবা সুগন্ধিযুক্ত টিস্যু ব্যবহার না করা।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION