শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২২ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

কক্সবাজারে সেভ দ্য চিলড্রেন’র সাংবাদিকদের সাথে মতবিনিময়

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজারের স্থানীয় এক হোটেলে সেভ দ্য চিলড্রেন’র শিশু সুরক্ষা কর্মসূচি নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জনাব মুজিবুল ইসলাম, সেভ দ্য চিলড্রেন’এর মিডিয়া এ্যান্ড কমিউনিকেশন বিভাগের সিনিয়র ম্যানেজার জনাব মোঃ শহিদুল হক খান, সেভ দ্য চিলড্রেন’র শিশু সুরক্ষা বিভাগের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার মোস্তফা ফিরোজ সহ কক্সবাজারের স্থানীয় ও জাতীয় পর্যায়ের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ৩৫ জন সিনিয়র সাংবাদিকবৃন্দ। কক্সবাজারের স্থানীয় জনগোষ্ঠীতে পরিচালিত এই শিশু সুরক্ষা কর্মসূচিতে সমাজের সকল স্তরের ভুমিকা ও অংশগ্রহণের মাধ্যমেই এই প্রকল্পের সাফল্য নির্ভর করে বলে বক্তারা মত দেন।

সেভ দ্য চিলড্রেন’র শিশু সুরক্ষা বিভাগের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার মোস্তফা ফিরোজ বলেন, “কক্সবাজারে আমরা ২০১২ সাল থেকে কাজ করছি। ২০১৭ এ শুরু হওয়া রোহিঙ্গা জনগোষ্ঠীর জন্য মানবিক সহায়তা কার্যক্রমের পাশাপাশি স্থানীয় জনসাধারনের উন্নয়নেও পর্যায়ক্রমে আমরা আমাদের কার্যক্রম সম্প্রসারণ করেছি। এই প্রকল্পটি শিশু সহ সকলের সুরক্ষা সম্পর্কে শেখায় এবং স্থানীয় জনসাধারণকে একাজে সম্পৃক্ত করে। আমরা এব্যাপারে সরকারের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছি। আপনাদের সাথে নিয়ে আমরা আমাদের কর্মসূচির মাধ্যমে এই অঞ্চলে শিশু সুরক্ষার জন্য একটি টেকসই পরিবেশ তৈরি করার চেষ্টা করছি। ”

২০১৯ সালে পরিচালিত একটি যৌথ জরিপের মাধ্যমে বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদপ্তর ও সেভ দ্য চিলড্রেন-এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এর আওতায় সমাজসেবা অধিদপ্তরের অংশীদারিত্বে সেভ দ্য চিলড্রেন ও ব্রেকিং দ্য সাইলেন্স কক্সবাজার জেলায় শিশু সুরক্ষা ব্যবস্থা জোরদার করা ও স্থানীয় জনগোষ্ঠীর মাঝে শিশু সুরক্ষা বাস্তবায়ন সমন্বয় করতে ২০২১ সাল থেকে এই প্রকল্প বাস্তবায়ন করছে। এই প্রকল্পের লক্ষ্য শিশু সুরক্ষামূলক কাঠামোগত উন্নয়নে সংশ্লিষ্ট সরকারি প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্ত কর্মীদের সহযোগীতা প্রদান, সকল সেবা প্রদানকারী প্রতিষ্ঠান থেকে নির্যাতনের শিকার ও ঝুঁকিতে থাকা শিশুদের জন্য সেবা প্রাপ্তি সহজতর করা এবং সমাজ ভিত্তিক শিশু সুরক্ষা ব্যবস্থা জোরদার করা।

জাপান সরকারের অর্থায়নে সমাজসেবা অধিদপ্তর ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর সহযোগিতায় কক্সবাজার সদর, ঈদগাঁও ও উখিয়া উপজেলা এবং কক্সবাজার পৌরসভা এলাকায় সেভ দ্য চিলড্রেন’র এই কর্মসূচি পরিচালিত হচ্ছে। প্রকল্পটি সম্বন্ধে সাংবাদিকদের অবহিত করেন জাহিদুল ইসলাম, প্রকল্প ব্যবস্থাপক। পরে মুক্ত আলোচনায় সভায় আগত সাংবাদিকরা তাদের মূল্যবান মতামত ব্যক্ত করেন।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION