শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

গণতন্ত্র, মানবাধিকার, নির্বাচনব্যবস্থা সবকিছু গুঁড়িয়ে দিয়েছে:ফখরুল

ফখরুল ইসলাম।ফাইলছবি।

ভয়েস নিউজ ডেস্ক:

নির্বাচন কমিশন সরকারের নিয়ন্ত্রণে এবং দেশে যেসব নির্বাচন হচ্ছে, তাতে জনগণের আগ্রহ নেই— এই মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, বেশির ভাগ নির্বাচনে তাদের দলের (ক্ষমতাসীন দল) লোক ছাড়া কেউ অংশ নিচ্ছেন না। সাম্প্রতিক সিটি করপোরেশন নির্বাচনগুলোয় বিরোধী দলের জনপ্রিয় প্রার্থীরা অংশ নিচ্ছেন না। সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র আরিফুল হক নির্বাচন থেকে সরে গেছেন।

আজ রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে মির্জা ফখরুল ইসলাম এসব কথা বলেন। জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) তাদের প্রতিষ্ঠাতা সভাপতি শফিউল আলম প্রধানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে। এতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির মহাসচিব বলেন, দেশ এখন এক ক্রান্তিকাল অতিক্রম করছে। কর্তৃত্ববাদী সরকার প্রতিষ্ঠিত হয়েছে। তারা গণতন্ত্র, মানবাধিকার, নির্বাচনব্যবস্থা—সবকিছু গুঁড়িয়ে দিয়েছে।

নির্দলীয় সরকারের অধীন নির্বাচনের দাবির প্রসঙ্গ টেনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেন, ‘আমরা স্পষ্ট করে জানিয়ে দিয়েছি, এই সরকার ক্ষমতায় থাকলে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীন নির্বাচন হতে হবে। এই দাবিতে সব জাতীয়তাবাদী গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে দুর্বার আন্দোলন চালিয়ে যেতে হবে।’

বাক্‌স্বাধীনতা ও গণমাধ্যমের স্বাধীনতা নিয়েও কথা বলেন মির্জা ফখরুল ইসলাম। তিনি বলেন, দেশে এখন মানুষের বাক্‌স্বাধীনতা নেই। গণমাধ্যমের স্বাধীনতা নেই। সত্য কথা বললে নানাভাবে নির্যাতন করা হচ্ছে। সম্প্রতি প্রথম আলোর সাংবাদিককে রাতের অন্ধকারে তাঁর বাড়ি থেকে তুলে নেওয়া হয়েছিল। সম্পাদকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। সবাই মিলে প্রতিবাদ না করলে দেশ রক্ষা করা যাবে না।

মির্জা ফখরুল ইসলাম দলীয় নেতা–কর্মীদের উদ্দেশে বলেন, এখন আর অপেক্ষার সময় নেই। রাজপথে আন্দোলন করতে গিয়ে বিএনপির ১৭ জন কর্মী প্রাণ দিয়েছেন। নতুন করে আন্দোলনের ডাক দেওয়ার কিছু নেই। সবাই মিলে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।

শফিউল আলম প্রধানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, তিনি স্বাধীনতা ও গণতন্ত্রের জন্য কাজ করেছেন। ক্ষমতা থেকে দূরে থেকেছেন। তাঁর আদর্শ ধারণ করে তরুণ প্রজন্মকে গণতান্ত্রিক আত্মনির্ভর বাংলাদেশ গড়ার আন্দোলন চালিয়ে যেতে হবে।

জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ঢাকা দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, জাগপা সাধারণ সম্পাদক এস এম শাহাদাত হোসেন, সভাপতি মণ্ডলীর সদস্য খন্দকার আবিদুর রহমান, হ‌ুমায়ূন কবির, আ স মেজবাহ উদ্দিন, ন্যাশনাল পিপল পাটির নেতা মোস্তাফিজুর রহমান প্রমুখ।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION