বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

চট্টগ্রামের ৬০ গ্রামে ঈদ উদযাপন

ভয়েস নিউজ ডেস্ক:

সৌদি আরবের সঙ্গে মিল রেখে শুক্রবার (২১ এপ্রিল) চট্টগ্রামের চন্দনাইশ-সাতকানিয়াসহ ৬০টি গ্রামে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর। সৌদি আরবে বৃহস্পতিবার পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় আজ চট্টগ্রামের ওইসব এলাকায় উদযাপিত হচ্ছে ঈদ।

শুক্রবার সকাল ৯টায় সাতকানিয়া কাঞ্চননগর জাঁহাগিরিয়া শাহ সুফি মমতাজিয়া দরবার শরিফ ময়দানে পীর মাওলানা শাজ সুফি মুহাম্মদ আলী শাহ্ এর ইমামতি করেন। নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ দোয়া করা হয়।

ঈদ পালনকারীরা চন্দনাইশ শাহ সুফি মমতাজিয়া দরবার শরিফ ও সাতকানিয়ার মির্জাখিল দরবার শরিফের অনুসারী। মির্জাখিল দরবার শরিফের দায়িত্বশীল নাজমুল করিম চৌধুরী দুলাল বলেন, ‘সৌদি আরবের সঙ্গে মিল রেখে মির্জাখিল দরবার শরিফের অনুসারীরা রোজা, ঈদুল ফিতর ও ঈদুল আজহা উদযাপন করে। সৌদিতে বৃহস্পতিবার চাঁদ দেখা যাওয়ায় আজ ঈদ উদযাপন করা হচ্ছে।’

মির্জাখিল দরবার শরিফ সূত্রে জানা যায়, সাতকানিয়ার মির্জাখিল, এওচিয়ার গাটিয়াডেঙ্গা, খাগরিয়ার মৈশামুড়া, পুরানগড়, মাদার্শা, চরতির সুইপুরা, চন্দনাইশের কাঞ্চননগর, হারালা, বাইনজুরি, কানাই মাদারি, সাতবাড়িয়া, বরকল, দোহাজারী, জামিরজুরি, বাঁশখালীর কালিপুর, চাম্বল, শেখেরখিল, ছনুয়া; আনোয়ারার বরুমছড়া, তৈলারদ্বীপ; লোহাগাড়ার পুটিবিলা, কলাউজান, বড়হাতিয়া পটিয়া, বোয়ালখালী, হাটহাজারী, সন্দ্বীপ, রাউজান ও ফটিকছড়িসহ অর্ধশতাধিক গ্রামের মানুষ ঈদ উদযাপন করছেন।

এ ছাড়া বান্দরবানের লামা, আলীকদম, নাইক্ষ্যংছড়ি, কক্সবাজারের চকরিয়া, টেকনাফ, মহেশখালী ও কুতুবদিয়ার কয়েকটি গ্রামে মির্জাখিল দরবার শরিফের অনুসারীরা ঈদ উদযাপন করছেন।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION