শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৫১ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
নাইক্ষ্যংছড়ি সীমান্তের বিওপি পরিদর্শনে বিজিবি’ র মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী পরীমণিকে আদালতে হাজির হতে সমন রামুতে অটোরিকশা তল্লাশির পর দুই কেজি আইসসহ গ্রেপ্তার ১ ‘মহেশখালী সমন্বিত উন্নয়ন কর্তৃপক্ষ’ আইনের খসড়া অনুমোদন বান্দরবানে কেএনএফের ৫২ সদস্যের ২ দিনের রিমান্ড নাগরিক অধিকারকে আপনারা কুক্ষিগত করে রেখেছেন:রিজভী এমপি-মন্ত্রীর পরিবারের সদস্যরা উপজেলা নির্বাচনে প্রার্থী হতে পারবেন না  পাকিস্তানে বন্ধ টুইটার, কারণ জানাল সরকার জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো নাসির উদ্দিনের মামলায় পরীমনির বিরুদ্ধে পিবিআইয়ের প্রতিবেদন

হ্নীলায় জমি দখলের বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

বার্তা পরিবেশক:

টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের মধ্য হ্নীলায় মেহেদী নামে এক ব্যক্তির বিরুদ্ধে মেজর পরিচয়ে প্রভাব খাটিয়ে সাধারণ মানুষের ভোগ দখলীয় জমি ক্রয় বিক্রয়ে বাঁধা প্রদান ও সরকারি খাস জমি দখলসহ নানা অপকর্মের অভিযোগ ওঠেছে।

শুক্রবার তার এসব অপকর্মের বিরুদ্ধে হোয়াইক্যং নয়াপাড়া বাজারে মানববন্ধন করেছে ভুক্তভোগীরা। এ সময় শত-শত মানুষ অংশ গ্রহন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, নয়াপাড়া ও মধ্য হ্নীলা মৌজার অধীনস্থ ৭ হাজার ও ৪ হাজারী দাগের জমিতে মাছ চাষ করে জীবিকা নির্বাহ করে আসছে এখানকার মানুষ। কিছুদিন আগে মেহেদী নামে এক লোক সাধারণ মানুষের কাছ থেকে পাশের কিছু জমি লীজ নেয়। সে জমি লীজ নেওয়ার পর গত একমাস ধরে উনচিপ্রাং থেকে নয়াপাড়া বাজার পর্যন্ত সাধারণ মানুষের মালিকানাধীন ভোগ দখলীয় জমি যাতে কেউ ক্রয়-বিক্রয় করতে না পারে তারজন্য সে উঠে পড়ে লেগেছে। ইতোমধ্যে মেহেদী নামের ওই লোকটি জমি ক্রয়-বিক্রয় বন্ধে বিভিন্ন কৌশল অবলম্বন করে অবৈধ ক্ষমতা ব্যবহারের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।
বক্তারা আরো বলেন, এভাবে জমি ক্রয় বিক্রয়ে বাঁধা দেয়ার কারণে সরকার হারাচ্ছে লাখ লাখ টাকা রাজস্ব।

বক্তারা মেহেদীর অসাধু কর্মকান্ডের বিরুদ্ধে জেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি জোর হস্তক্ষেপ কামনা করেছেন।

বক্তারা আরো বলেন, মেহেদী নামের ওই লোকটি সাধারণ মানুষের জমি দখলের পাশাপাশি সরকারি জমিও দখলে মেতে উঠেছে। এছাড়াও সে বিভিন্নভাবে প্রভাব খাটিয়ে এলাকায় অপরাধ কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। অবিলম্বে তার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা না নিলে কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবো।

এ সময় সাবেক ইউপি সদস্য নুরুল কবির, জালাল মুন্সীসহ ভুক্তভোগী এলাকাবাসী বক্তব্য রাখেন।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION