শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
১০ কৃষক অপহরণ মামলার আসামি দেলোয়ার হোসেন দেলু গ্রেফতার নৌকা তল্লাশি করে ৩০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন প্রতিমন্ত্রী চট্টগ্রামের জব্বারের বলীখেলায় চ্যাম্পিয়ন বাঘা শরীফ দুর্নীতি: প্রাথমিক শিক্ষক নিয়োগে চুক্তি ১৪ লাখ টাকায়, ঢাবি শিক্ষার্থীসহ গ্রেপ্তার ৫ দুই মেধাবী শিক্ষার্থীর মৃত্যুকে ঘিরে ক্যাম্পাসে বিক্ষোভ , অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী দৌলতদিয়ায় শুটিং করাটা জীবনের বিচিত্র অভিজ্ঞতা আরও ৩ দিনের ‘হিট অ্যালার্ট’ জারি কক্সবাজার থেকে বিজিপির ২৮৮ সদস্যকে মিয়ানমারে ফেরত

নাইক্ষ্যংছড়ি সীমান্তে এবার ভারতীয় নাগরিক আটক

ভয়েস প্রতিবেদক:

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলা সীমান্তে ‘সন্দেহজনক ঘুরাঘুরির সময়’ এক ভারতীয় নাগরকিকে আটক করেছে বিজিবি। শুক্রবার (৩১ মার্চ) রাতে বিজিবির কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

আটক সুধীর (৪০) ভারতের উত্তর প্রদেশের বাসিন্দা বিমলের ছেলে। নাইক্ষ্যংছড়ি থানায় হস্তান্তর করে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার রাতে নাইক্ষ্যংছড়ি উপজেলা ঘুমধুম ইউনিয়নের রেজু আমতলী সীমান্ত এলাকা থেকে ভারতীয় এ নাগরিককে আটক করা হয় বলে জানান বিজিবি অধিনায়ক।

এর আগে মঙ্গলবার সকালে নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়নের সীমান্তের চাকঢালা এলাকার আমতলী মাঠ থেকে অম্বর থাপা বুরা (২৪) নামের নেপালী এক নাগরিককে আটক করেছিল বিজিবি।

বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী বলেন, বৃহস্পতিবার রাতে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজু আমতলী সীমান্তে সন্দেহজনক ঘুরাঘুরির সময় এক ব্যক্তিকে দেখতে পেয়ে বিজিবির সদস্যরা থামায়। এসময় জিজ্ঞাসাবাদে কথা-বার্তায় অসংলগ্নতা পাওয়ায় তাকে আটক করা হয়।

আটক ভারতীয় নাগরিক সুধীরের কাছে পাসপোর্টসহ কোন ধরণের বৈধ কাগজপত্র পাওয়া যায়নি। তিনি হিন্দিতে কথা বলছিলেন। আর ভারতের উত্তর প্রদেশের বাসিন্দা বলে জানান তিনি।

বিজিবির এ কর্মকর্তা বলেন, ‘আটকের পর বিজিবির ব্যাটালিয়ন দপ্তরে আটক ব্যক্তিকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। এতে বৈধ কাগজপত্র না থাকার পাশাপাশি অবৈধ অনুপ্রবেশের দায়ে তার বিরুদ্ধে নাইক্ষ্যংছড়ি থানায় মামলা দায়ের করা হয়েছে।’

নাইক্ষ্যংছড়ি থানার ওসি টান্টু সাহা জানান, শুক্রবার রাতে সীমান্তে আটক ভারতীয় এক নাগরিককে থানায় হস্তান্তর করা হয়েছে। পরে বিজিবির এক সদস্য বাদী হয়ে অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা দায়ের করেন।

এদিকে মঙ্গলবার নাইক্ষ্যংছড়ি সীমান্তের চাকঢালা এলাকার আমতলী মাঠ থেকে আটক নেপালি নাগরিককে জিজ্ঞাসাবাদের জন্য বান্দরবানের সংশ্লিষ্ট বিজ্ঞ আদালতে ৫ দিনের রিমান্ড চাওয়া হয়েছে বলে জানান মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রাকিবুল হাসান।

তিনি বলেন, ‘বিজ্ঞ আদালত রিমান্ড মঞ্জুর করলে তিনি আসলে কী উদ্দেশ্যে সীমান্তে ঘুরাফেরা করছিল তা বিস্তারিত জানানো যাবে।’

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION