শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

পিএমখালীতে রাতের বেলায় কবর ভাংচুর, এলাকায় ক্ষুব্দ প্রতিক্রিয়া

ভয়েস প্রতিবেদক:

সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের ১নং ওয়ার্ড ছনখোলা এলাকায় রাতের আঁধারে কবরের নাম ফলক ভাংচুর করার জঘন্য অভিযোগ পাওয়া গেছে। যে ঘটনায় এলাকার ধর্মপ্রাণ মুসলমানের মাঝে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। প্রত্যক্ষদশীর্দের ভাষ্য এটি খুই জঘন্য ও নিন্দনীয় গর্হিত কাজ বলে উল্লেখ করেন।
গতকাল (মঙ্গলবার) আনুমানিক রাত ১১ টার পর সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের ছনখোলা পূর্বপাড়া গ্রামের বড় কবরস্থানে এ ঘটনা ঘটে।

মরহুম হাজী আবুল হোসেনের ছোট ছেলে সাহাদাত হোসেন বলেন, পিতামাতার কবর হারিয়ে যাচ্ছিল, তাই কবর দুইটি সংরক্ষণ করে রাখতে গত ২/৩ দিন আগে কবরের চৌহদ্দিতে মাটির উপর নামেমাত্র ইটের গাঁথুনি দিয়ে নেমপ্লেট দিই। এরই মধ্যে কবরের কাজ করতে দেখে কানাগুসা শুরু করেন ছনখোলা মাঝেরপাড়া জামে মসজিদের ইমাম মোখলেসুর রহমান ও নয়াপাড়া জামে মসজিদের ইমাম গোলাম রহমান ।

তিনি অভিযোগ করে আরো জানান,আমার ভাইদের মধ্যে অন্য ভাইয়েরা বাড়িতে না থাকার সুবাদে আমাকে মসজিদ মাঠে ডেকে নিয়ে গিয়ে শহীদুল্লাহ নামের স্থানীয় একব্যক্তি তার কাছ থেকে কবর কিনে নিতে হবে।তা নাহলে কবরের প্রাচীর দেয়াল ভেঙ্গে নিয়ে আসার জন্য তাগীদ দেয়। এমনকি একপর্যায়ে বিভিন্ন অশ্লীল অঙ্গভঙ্গি করে কবর নিয়ে তুচ্ছতাচ্ছিল্য করেন। ওই দিন রাতেই কবর দুটি ন্যাক্কারজনক ভাংচুর হয়।
কবরের এক একটি ইট ১০০ ফুট ৫০ ফুট দূরে ফেলে দেয়।এমনকি নেইম প্লেট পথের মধ্যে এনে ভাংচুর করেন।পরে আমরা গ্রামের লোকজনদেরকে ডেকে বিষয়টি দেখাই এবং জানাই। আমি ও আমাদের পরিবার এদের বিচার দাবি করছি।”মরহুমের ছেলে আব্দুল মান্নান অভিযোগ করে বলেন, ইমাম দুইজনের উস্কানিতে মা—বাবার কবর দেয়াল ভাংচুর হয়েছে। কারণ গতরাত্রে ছোট ভাই সাহাদাতকে নাকি মসজিদের ডেকে নিয়ে বকাঝকা করেছে মোখলেছুর রহমান ও গোলাম রহমান। এঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

এঘটনায় মর্মাহত মরহুম হাজী আবুল হোসেনের ছেলে সাংবাদিক এম এ সাত্তার জানান, এরকম জঘন্য ন্যাক্কারজনক ঘটনা যাতে কোথাও না ঘটে তার জন্য আইনী ব্যবস্থা নিবেন।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION