বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

লালদীঘির মাঠেই বসবে জব্বারের বলীখেলার ১১৪ তম আসর

ভয়েস নিউজ ডেস্ক:

অবশেষে লালদীঘির মাঠেই অনুষ্ঠিত হতে যাচ্ছে শতবর্ষী ঐতিহাসিক আব্দুল জব্বারের বলীখেলা। এর আগে সংবাদ সম্মেলনে লালদীঘি ময়দানে বলীখেলা আয়োজনের পরিকল্পনা নেই বলে জানিয়েছিল মেলা কমিটি।

তবে রোববার (৯ এপ্রিল) সিদ্ধান্ত পরিবর্তন হয়েছে বলে জানিয়েছেন কমিটির কর্মকর্তারা।
চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ড কাউন্সিলর জহরলাল হাজারী জানান, করোনাকালীন দুইবছর জব্বারের বলীখেলা আয়োজন করা সম্ভব হয়নি।

গতবছর মেয়রের পৃষ্ঠপোষকতায় রাস্তার ওপর অস্থায়ী মঞ্চ বানিয়ে আয়োজন করেছিলাম। গতকাল (রোববার) শিক্ষা উপমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছি। তিনি এবারের বলীখেলা মাঠে আয়োজন করার ব্যাপারে সম্মত হয়েছেন।
প্রতিবছরের ১২ বৈশাখ অর্থাৎ ২৫ এপ্রিল লালদীঘি ময়দানে বলীখেলা অনুষ্ঠিত হয়ে থাকে। এ উপলক্ষে তিনদিনের বৈশাখী মেলাও অনুষ্ঠিত হয়। এবছর বলীখেলার ১১৪তম আসর আয়োজন করা হবে। মেলা শুরু হবে ২৪ এপ্রিল। চলবে ২৬ এপ্রিল পর্যন্ত।

করোনাভাইরাস মহামারির কারণে ২০২০ ও ২০২১ সালে বলীখেলা ও বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়নি। করোনা কাটিয়ে ২০২২ সালে জাঁকজমকভাবে ১১৩তম আসরের প্রস্তুতি নেওয়া হলেও শেষমুহূর্তে অনিশ্চয়তা দেখা দেয়। লালদীঘির মাঠ বন্ধ থাকায় এবং রমজান বিবেচনায় নিয়ে বলীখেলা ও মেলা স্থগিতের ঘোষণা দিয়েছিল কমিটি। সমালোচনার মুখে ঐতিহাসিক এ আয়োজনের দায়িত্ব নেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। গতবছর মেয়রের তত্ত্বাবধানে লালদীঘি মাঠের পরিবর্তে গোলচত্বরে বলীখেলা হয়েছিল।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION