রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

গাজরের সন্দেশ সহজেই তৈরি করুন

ভয়েস ডেস্ক:

সহজেই তৈরি করুন গাজরের সন্দেশ
গাজর ভিটামিন-এ সমৃদ্ধ একটি শীতকালীন সবজি । বর্তমানে সারাবছরই এটা কম বেশি পাওয়া যায়। দেহ সুস্থ রাখার পাশাপাশি এটি ত্বক সতেজ রাখতে ও দাঁত মজবুত করতেও সাহায্য করে। এছাড়া গাজরে থাকা বিটা ক্যারোটিন দৃষ্টিশক্তি বাড়াতে সাহায্য করে।

গাজর আমরা বিভিন্নভাবে খেয়ে থাকি। কাঁচা খাওয়ার পাশাপাশি আমরা সবচেয়ে বেশি খাই গাজরে হালুয়া। আজ আমরা গাজরের সন্দেশ কীভাবে বানাতে হয় সেটা সম্পর্কে জানবো।

চলুন দেখা যাক গাজরের সন্দেশ রেসিপি:

বানাতে যা যা লাগবে
গাজর— ২টা (মিহি করে কাটা)
কনডেন্সড মিল্ক— ১ কাপ
ছানা— ২ কাপ
চিনি— পরিমাণ মতো
ঘি— পরিমাণ মতো
এলাচ গুঁড়া— আধা চা চামচ
গোলাপজল— পরিমাণ মতো
গুঁড়া দুধ— ১ কাপ

বানাবেন যেভাবে

চুলায় কড়াই বসিয়ে তাতে গাজর, কনডেন্সড মিল্ক, ছানা, চিনি, এলাচ গুঁড়া ও গুঁড়া দুধ ভালভাবে মিশিয়ে নাড়তে থাকতে হবে। চুলার আঁচ কম রাখতে হবে। গাজর সিদ্ধ হয়ে পানি শুকিয়ে গেলে নামিয়ে নিন। এবার তাতে পরিমাণ মতো ঘি দিয়ে ভাল করে মেশান।

ঠাণ্ডা হলে হাত দিয়ে ভাল করে মেখে তাতে অল্প গোলাপ জল দিয়ে দিন। একটি ওভেন প্রুফ পাত্রে ঘি মাখিয়ে তাতে মিশ্রণটা ঢেলে হাত দিয়ে সমান করে দিন। এবার প্রিহিটেড ওভেনে ১৭০ডিগ্রি সেন্টিগ্রেডে ৪০ মিনিট বেক করুন।
ঠাণ্ডা হলে গেলে নিজের পছন্দমতো আকারের কেটে নিন। তৈরি হয়ে যাবে গাজরের সন্দেশ।

ভয়েস/ জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION