সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

নিউমার্কেট এলাকায় ‘লকডাউনের’ বিরুদ্ধে বিক্ষোভ

ভয়েস নিউজ ডেস্ক:

ঢাকার নিউমার্কেট এলাকায় লকডাউন তথা কঠোর বিধিনিষেধের বিরুদ্ধে বিক্ষোভ করেছেন দোকান মালিক ও ব্যবসায়ীরা। স্বাস্থ্যবিধি মেনে দোকান চালু রাখার দাবি জানিয়েছেন তারা।

সোমবার বেলা ১১টার দিকে নিউমার্কেট এলাকার ব্যবসায়ী ও দোকান মালিকরা সড়কে নেমে বিক্ষোভ করতে থাকেন।

তারা বলেন, যেখানে বেশিরভাগ যানবাহন চলছে, অফিস-কারখানা-বইমেলা খোলা রাখার সুযোগ দেওয়া হয়েছে, তাহলে স্বাস্থ্যবিধি মেনে দোকান-মার্কেট খোলা রাখার সুযোগ দেওয়া হোক।

মির মির্জি নামে নিউমার্কেটের এক কর্মচারী দেশ রূপান্তরকে বলেন, গত বছরের লকডাউনে আমরা ঋণগ্রস্ত হয়ে পড়েছি। এখনো ঋণের টাকা পরিশোধ করতে পারিনি। পরিবার-পরিজন নিয়ে কষ্টে দিন পার করছি। সরকার লকডাউন দিয়েছে। লকডাউন চাই না। স্বাস্থ্যবিধি মেনে দোকান চালু রাখতে চাই।

ব্যবসায়ীদের দোকান খোলার দাবির বিষয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করা হবে মর্মে পুলিশ আশ্বাস দিলে তারা দুপুর ১২টার পরে সড়ক ছেড়ে যায়।

এর আগে রবিবারও ঢাকার নিউমার্কেট, গাউছিয়া ও নীলক্ষেত, মিরপুর, উত্তরার দোকান মালিক ও ব্যবসায়ীরা দোকান খোলা রাখার দাবিতে বিক্ষোভ করেছেন। এ সময় তারা সড়ক অবরোধ করে মিছিল ও সমাবেশ করেন।

নিউমার্কেটের একজন ব্যবসায়ী আমজাদ হোসেন বলেন, ‘সারা বছরের ব্যবসা হয় এই সময়ে, ঈদের আগের দুই মাসে। গত বছর আমাদের অনেক ক্ষতি হয়ে গেছে। এবারও যদি এই সময় মার্কেট বন্ধ থাকে, তাহলে তো আমাদের পথে বসে যেতে হবে।’

তিনি দাবি করেন, বিশেষ বিবেচনায় শিল্প-কারখানা চালু রাখা হয়েছে। সেভাবে স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খোলা রাখারও সুযোগ দেওয়া হোক।

এ বিষয়ে ডিএমপির নিউ মার্কেট অঞ্চলের এডিসি ইহসানুল ফেরদৌস জানান, ব্যবসায়ী ও দোকান মালিকদের প্রতিনিধির সঙ্গে কথা বলে বোঝানোর চেষ্টা করা হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক আছে। সূত্র:  দেশরুপান্তর।

ভয়েস/ জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION