শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

জেলায় ভিটামিন এ প্লাস ক্যাপসুল পাচ্ছে ৪লাখ ৮৬ হাজার ৯৮ শিশু

বিশেষ প্রতিবেদক:
কক্সবাজারে ৪দিন ব্যাপী জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ১২জুন থেকে শুরু হচ্ছে। চলবে আগামী ১৫ জুন পর্যন্ত। এরই অংশ হিসাবে জেলার ৮টি উপজেলার ৭২ ইউনিয়ন ও ১টি পৌরসভার মোট ৪লাখ ৮৬ হাজার ৯৮ জন শিশুদের ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে।

রবিবার (৫জুন) দুপুর ১২টারদিকে কক্সবাজার ‘ইপিআই’ সেন্টারে এক সংবাদ ব্রিফিংয়ে এতথ্য জানান কক্সবাজার সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: আলী এহসান। এসময় কক্সবাজার সিভিল সার্জন অফিসের কর্মকর্তা ডা: ফয়সাল, ডা: কনিনিকা ও কক্সবাজার প্রেসক্লাবের সাধারন সম্পাদক মো: মুজিবুল ইসলাম সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সংবাদ ব্রিফিংয়ে জানানো হয়, কক্সবাজার জেলার ৭২টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু হবে ১২ জুন। চলবে আগামী ১৫জুন পর্যন্ত। এতে ৬ মাস থেকে ১১ মাস বয়সি ৬২ হাজার ২৭৫ জন ও ১২ থেকে ৫৯ মাস বয়সি ৪লাখ ২৩ হাজার ৮২৩ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

উক্ত ক্যাম্পেইনে ৯টি স্থায়ী টিকাদান কেন্দ্রে, ১৮৪০টি অস্থায়ী টিকাদানকেন্দ্রে ৭টি ভ্রাম্যমাণ টিকাদান কেন্দ্র, ৯টি অতিরিক্ত টিকাদান কেন্দ্রেসহ মোট ১৮৭৫টি টিকাদান কেন্দ্র রয়েছে। এতে মোট ২০৮ জন স্বাস্থ্য সহকারী, ১৭৩জন পরিবার কল্যান সহকারী, ৮৬৪৬ জন সেচ্ছাসেবক ও ২১৬ জন তত্ত্বাবধায়ক নিয়োজিত থাকবে। এজন্য সব ধরণের প্রস্তুতি নিয়েছেন সিভিল সার্জন অফিস।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION