রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

জাতীয় সংসদে ফিলিস্তিনে হতাহতের ঘটনায় শোক প্রস্তাব

ভয়েস নিউজ ডেস্ক:

গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর হামলা অব্যহত রয়েছে। এতে গাজায় নিহতের সংখ্যা সাড়ে ৪ হাজারের কাছাকাছি পৌঁছেছে। ইসরায়েলি হামলায় নিহত ফিলিস্তিনি শিশু ও হতাহতদের জন্য জাতীয় সংসদে শোক প্রস্তাব উত্থাপন করা হয়েছে।

রোববার (২২ অক্টোবর) বিকেলে চলতি সংসদের শেষ ও ২৫তম অধিবেশনের শুরুতেই স্পিকার শোক প্রস্তাব উত্থাপন করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বিকেল ৪টায় সংসদের অধিবেশন শুরু হয়। এর আগে সংসদের কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে চলতি অধিবেশনের মেয়াদকালসহ কার্যক্রমের বিষয়ে সিদ্ধান্ত হয়। চলতি অধিবেশন আগামী ২ নভেম্বর পর্যন্ত চলবে বলে ওই বৈঠকে সিদ্ধান্ত হয়। অবশ্য স্পিকার চাইলে এ মেয়াদ বাড়াতে-কমাতে পারবেন।

সংসদে শোক প্রস্তাব উত্থাপন করে স্পিকার বলেন, গাজাসহ ফিলিস্তিনের অন্যান্য স্থানে ইসরায়েলি দখলদার বাহিনীর সাম্প্রতিক বর্বরোচিত হামলায় নিহত শিশু ও হতাহতদের স্মরণে মহান জাতীয় সংসদ গভীর শোক প্রকাশ, বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছে।

এছাড়া মরক্কো ও আফগানিস্তানে শক্তিশালী ভূমিকম্প, লিবিয়ায় ঘূর্ণিঝড় ও বন্যা, ভারতের সিকিমে ভারি বর্ষণ ও বন্যা এবং দেশ-বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় হতাহতদের স্মরণে মহান জাতীয় সংসদ গভীর শোক প্রকাশসহ বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছে।

এদিকে উত্থাপিত শোকপ্রস্তাবগুলো ছাড়া যদি কোনো বিশিষ্ট ব্যক্তি বা ব্যক্তিবর্গের নাম বাদ পড়ে থাকে, তবে তার বা তাদের নাম ও সংক্ষিপ্ত জীবনবৃত্তান্ত সংসদ সচিবালয়ে পৌঁছে দিলে তা পরবর্তী সময়ে শোকপ্রস্তাবে অন্তর্ভুক্ত করার জন্য বিবেচনা করা হবে।

  ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION