শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

উখিয়ায় জাহাঙ্গীর কবির, রামুতে সিরাজুল ইসলাম, টেকনাফে জাফর এগিয়ে

ভয়েস প্রতিবেদক:

নির্বাচন কমিশন ঘোষিত তৃতীয় ধাপের তপসিলে কক্সবাজার জেলার তিন উপজেলায় ভোটগ্রহণ হবে গতকাল বুধবার শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে।

টেকনাফের প্রবাল দ্বীপ সেন্ট মার্টিন ইউনিয়নে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ভোটের সরঞ্জাম ও ভোটগ্রহণ সংশ্লিষ্ট কর্মকর্তারা দ্বীপে পৌঁছতে না পারায় একমাত্র কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত ছিল। রামু, উখিয়া ও টেকনাফ উপজেলায় গতকাল বুধবার ইভিএমে ভোটগ্রহণের মধ্য দিয়ে শেষ হয়েছে জেলার নয় উপজেলার ভোট।
তিন উপজেলায় বেসরকারিভাবে উখিয়ায় জাহাঙ্গীর কবির, রামুতে সিরাজুল ইসলাম ভুট্টো নির্বাচিত হয়েছেন এবং টেকনাফে জাফর এগিয়ে রয়েছেন।

আমাদের উখিয়া প্রতিনিধি জানান, উখিয়া উপজেলা পরিষদের নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গির কবির চৌধুরী বিশাল ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন। আনারস প্রতীক নিয়ে জাহাঙ্গির কবির চৌধুরী শেষ পর্যন্ত আবুল মনসুর চৌধুরীকে ১২,৬৬৯ ভোটের বিশাল ব্যবধানে পরাজিত করেন।

চেয়ারম্যান পদে আনারস প্রতীকে জাহাঙ্গির কবির চৌধুরীর প্রাপ্ত ভোট ৩৭ হাজার ২০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবুল মনসুর চৌধুরী পেয়েছেন ২৪ হাজার ৫৩৩ ভোট।
তাছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান হিসেবে সাংবাদিক রাসেল চৌধুরী ও মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে শাহীনা আক্তার বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

রামু প্রতিনিধি জানান, রামু উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সিরাজুল ইসলাম ভূট্টো, ভাইস চেয়ারম্যান পদে আবদুল্লাহ সিকদার এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মুসরাত জাহান মুন্নী নির্বাচিত হয়েছেন। ফলে চেয়ারম্যান পদে হেরে গেলেন জেলার বর্ণাঢ্য রাজনীতিক সাবেক সাংসদ ও রাষ্ট্রদূত আলহাজ¦ ওসমান সরওয়ার আলম চৌধুরীর বড় ছেলে দুইবার নির্বাচিত সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল।

আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি ও শান্তিপূর্ণ পরিবেশে বুধবার, ২৯ মে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে রামু উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য এ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী অংশ নিয়েছেন।

ভোটগ্রহণ শেষে বেসরকারি ফলাফলে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন, সিরাজুল ইসলাম ভূট্টো (মোটর সাইকেল)। তিনি পেয়েছেন ৪৩ হাজার ৮০৩ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি সোহেল সরওয়ার কাজল (আনারস) ১৬ হাজার ৯৮৪ ভোট এবং মোহাম্মদ ইউসুফ ইকবাল ২ হাজার ১২৪ ভোট পেয়েছেন।
ভাইস চেয়ারম্যান পদে মো. আবদুল্লাহ সিকদার (চশমা) ২৪ হাজার ৭৪৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি মোহাম্মদ সালাহ উদ্দিন (তালা) ১২ হাজার ৪০৮ ভোট, মোহাম্মদ নেজাম উদ্দিন (উড়োজাহাজ) ১০ হাজার ৪৮৬ ভোট, মোস্তাক আহমদ (টিউবওয়েল) ৯ হাজার ১০৪ ভোট ও কায়সার কামাল চৌধুরী শিমুল (মাইক) ৬ হাজার ১৪২ ভোট পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মুসরাত জাহান মুন্নী (প্রজাপতি) ৩৪ হাজার ৫৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি আফসানা জেসমিন পপি (কলস) ২৭ হাজার ৯৯৭ ভোট পেয়েছেন।
চেয়ারম্যান পদে বিজয়ী সিরাজুল ইসলাম ভূট্টো ২০১১ ও ২০২২ সালে অনুষ্ঠিত নির্বাচনে ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। রামু উপজেলা পরিষদের এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্যে গত ২৯ এপ্রিল ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন। জাতীয় সংসদের হুইপ ও কক্সবাজার—৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের সমর্থন নিয়ে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়েছেন তিনি।

টেকনাফ সংবাদদাতা জানান, এবারে খুবই কম সংখ্যক প্রার্থী নিয়ে তুলনামুলক নিরুত্তাপ ও ভোটারদের অনাগ্রহের মাধ্যমে বড় ধরনের কোন অঘটন ছাড়াই বুধবার (২৯ মে) টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

তবে দুর্যোগপূর্ণ ও বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিন কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছানো এবং ভোট গ্রহণকারী কর্মকর্তারা যেতে না পারায় নির্বাচন স্থগিত রাখা হয়েছে। স্থগিত কেন্দ্রে ভোট গ্রহণ হবে আগামী ৯ জুন। সেখানে একটিমাত্র কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩ হাজার ৭১৩ জন। তম্মধ্যে পুরুষ ভোটার ১ হাজার ৮৫৮ এবং মহিলা ভোটার ১ হাজার ৮৫৫ জন।

টেকনাফ উপজেলায় এবার ৩টি পদে ৩ জন করে মোট ৯ জন প্রার্থী ছিলেন। চেয়ারম্যান পদে সাবেক উপজেলা চেয়ারম্যান জেলা পরিষদ সদস্য জাফর আহমদ (আনারস) ৫২ হাজার ৩৬৭ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী বর্তমান উপজেলা চেয়ারম্যান উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম (টেলিফোন) পেয়েছেন ৩৫ হাজার ৯০১ ভোট।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থীর মধ্যে টেকনাফ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সরওয়ার আলম (টিউবওয়েল) ৩৯ হাজার ৩৫ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। নিকটতম প্রার্থী সাবেক ভাইস চেয়ারম্যান মাও. রফিক উদদীন (মাইক) পেয়েছেন ৩৫ হাজার ১৫৪ ভোট। আবু ছিদ্দিক (চশমা) ১৬ হাজার ১৯২ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেলা মহিলা দলের সহ—সভাপতি এবং বর্তমানে হ্নীলা ইউনিয়নের মহিলা সদস্য মর্জিনা আক্তার (ফুটবল) ৬১ হাজার ৪০১ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রার্থী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা দলের সভাপতি তাহেরা আক্তার মিলি (পদ্মফুল) পেয়েছেন ১৮ হাজার ৩৮৪ ভোট। উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাপজান আক্তার (কলস) ১০ হাজার ৯৩ ভোট পেয়েছেন।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION