শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১২ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

ডাকাতির প্রস্তুতির সময় দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার ১৭

ভয়েস প্রতিবেদক:

কক্সবাজারে ডাকাতির প্রস্তুতিকালে পৃথক ঘটনায় দেশীয় অস্ত্রসহ ১৭ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গতকাল বুধবার রাতে ঈদগাঁও উপজেলার ভাদিতলা এবং সদর উপজেলার কুলিয়াপাড়ায় এ অভিযান চালানো হয়।

আজ বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের আইন ও গণমাধ্যম শাখার জ্যেষ্ঠ সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।

মো. আবু সালাম চৌধুরী জানান, গতকাল বুধবার মধ্যরাতে ঈদগাঁও উপজেলার সদর ইউনিয়নের ভাদিতলা এলাকায় স্থানীয় মিজানের গাছের বাগানে কতিপয় অস্ত্রধারী লোকজন ডাকাতির উদ্দ্যেশে জড়ো হয়েছে, এমন খবরে র‍্যাবের একটি দল অভিযান চালায়। এতে ঘটনাস্থলে পৌঁছলে র‍্যাবের সদস্যদের উপস্থিতি টের পেয়ে সঙ্গে থাকা অস্ত্রসহ ১০–১৫ জন লোক দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এ সময় ধাওয়া দিয়ে নয়জনকে আটক করতে সক্ষম হলেও অন্যরা পালিয়ে যায়।

তাঁদের কাছ থেকে দুটি কিরিচ, একটি লোহার রড, একটি লাঠি, দুটি টর্চ লাইট, রশি, নয়টি মোবাইল ফোন ও ৩ হাজার টাকা জব্দ করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন—আসিফুর রহমান আসিফ (২১), মো. আব্দুল জলিল ওরফে কায়সার (২২), আব্দুল্লাহ আলম মুহিম (২৩), মো. নাহিম (২১), সাজ্জাদ মিয়া (২১), শাহরিয়াজ ওসমান হৃদয় (২০), মো. ইসমাইল উদ্দিন ওরফে গুরা মিয়া (২০), আব্দুল মালেক ওরফে মালেক (২৪) ও মো. পারভেজ (২৩)। তাঁরা চকরিয়া ও মহেশখালী উপজেলার বাসিন্দা।

এদিকে গতকাল বুধবার মধ্যরাতে কক্সবাজার সদর উপজেলার খুরুশকূল ইউনিয়নের কুলিয়াপাড়ায় ডাকাতির প্রস্তুতিকালে আরেকটি অভিযান চালিয়ে দেশিয় অস্ত্রসহ আটজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন মো. আবু সালাম চৌধুরী।

তিনি বলেন, কক্সবাজার শহরের পর্যটন এলাকায় ডাকাতি ও ছিনতাইয়ের উদ্দ্যেশে কতিপয় লোকজন কুলিয়াপাড়ায় জড়ো হওয়ার খবর পায় র‍্যাব। এতে র‍্যাবের একটি দল ঘটনাস্থলে পৌঁছালে ডাকাতদলের সদস্যরা দিক-বিদিক দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এ সময় ধাওয়া দিয়ে আটজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। এ সময় তাঁদের কাছে একটি রামদা, তিনটি ছোরা, একটিটি কুড়াল, একটি লোহার পাইপ, একটি কাঠের লাঠি ও একটি টর্চ লাইট পাওয়া যায়।

র‍্যাব জানিয়েছে, গ্রেপ্তর ব্যক্তিরা সংঘবদ্ধ ডাকাতদলের সদস্য। তাঁদের প্রত্যেকের বিরুদ্ধে ডাকাতি ও ছিনতাইসহ নানা অভিযোগে একাধিক মামলা রয়েছে।

তাঁদের বিরুদ্ধে কক্সবাজার সদর ও ঈদগাঁও থানায় পৃথক দুটি মামলা করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION