শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪১ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

রামুতে ধেছুয়া পালং ইউনিয়ন ভূমি অফিসে ভূমিসেবা সপ্তাহ পালিত

ভয়েস প্রতিবেদক:

স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় রামুর ধেছুয়া পালং ইউনিয়ন ভূমি অফিসে পালিত হয়েছে ভূমি সেবা সপ্তাহ ২০২৪। এ উপলক্ষে সমাপনি দিন শুক্রবার (১৪জুন)দুপুর তিনটায় ধেছুয়া পালং ইউনিয়ন ভূমি অফিস প্রাঙ্গনে এক আলোচনা ও সেবাগ্রহীতা,জনপ্রতিনিধি দের সাথে নিয়ে ভূমি সংক্রান্ত বিষয়ে মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে।

ধেছুয়াপালং ইউনিয়ন ভূমি কর্মকর্তা সলিম উল্লাহ বলেন,৮ ই জুন থেকে ১৪ জুন আমরা ভূমিসেবা সপ্তাহ পালন করেছি এবং সাধারণ জনগণকে শতভাগ সেবা দিয়েছি। এক সপ্তাহে সরকারি খাজনা আদায় করেছি এক লক্ষ চল্লিশ হাজার তিনশত পঞ্চাশ টাকা ।অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদানে সহায়তা এবং ভূমি উন্নয়ন কর সম্পূর্ণভাবে অনলাইনে গ্রহণ করার বিষয়টি ব্যাপক প্রচার করেছি। ই-নামজারির আবেদন করার বিষয়ে অবহিতকরণ ও সহযোগিতা করেছি, অনলাইনে খতিয়ানের সার্টিফাইড কপি প্রাপ্তির আবেদন গ্রহণ এবং তাৎক্ষণিকভাবে তা সরবরাহ। অনলাইনে আবেদনকৃত মৌজাম্যাপ ডাক বিভাগের মাধ্যমে সরবরাহ করা। মাঠ পর্যায়ে চলমান জরিপ কার্যক্রম বিষয়ে গণশুনানি, আপত্তি ও আপিল দাখিল ও নিষ্পত্তির কার্যক্রম গ্রহণ ও রেকর্ড হস্তান্তরসহ জনগণ সংশ্লিষ্ট বিষয়ে সেবা দেওয়া হয়েছে।

রাজারকুল ইউপি চেয়ারম্যান মুফিজুর রহমান জানান,রামুর ধেছুয়া পালং ইউনিয়ন ভূমি অফিসে না আসলে বুঝতে পারতানা না এত সুন্দর পরিপাটি অফিস কক্ষ ও ভূমি অফিসের প্রাঙ্গান। অফিসে ডুকে মাত্র চোখে পরলো বীরমুক্তি যোদ্ধাদের সম্মানে সংরক্ষিত চেয়ার। ভূমি কর্মকর্তা সলিম উল্লাহ যোগদানের পরথেকে আমুল পরিবর্তন হয়েছে ধেছুয়া পালং ইউনিয়ন ভূমি অফিসের সেবার মানও বেড়েছে।

সেবাগ্রহীতা উত্তর খুনিয়া পালং এর বাসিন্দা মো: মিজানুর রহমান বলেন ভূমি কর্মকর্তা সলিম উল্লাহ স্যার যোগদানের পর থেকে আমাদের ভূমি অফিসে এসে হয়রানি হতে হয়নি তৎক্ষণিক সেবা পেয়েছি এবং আজকে খাজনা আদায় করেছি।এবং ভূমি সংক্রান্ত অনেক পরামর্শ দিয়েছে এই রকম পূর্বে কোন স্যারে পরামর্শ দেয়নি।

সেবা গ্রহীতা পেঁচারদ্বীপ মাংলা পাড়া বাসিন্দা শাকেরা বেগম বলেন আমি ধেচুয়া পালং ইউনিয়ন ভূমি অফিসে এসে যথাযথ অনলাইনে সেবা পেয়েছি খাজনা আদায় করেছি এবং ভূমি অফিসের সেবা খুব সহজ হয়েগেছে আমি আগে জানতাম না।

রামু উপজেলার সহকারি কমিশনার ভূমি মো: সাজ্জাদ জাহিদ রাতুল জানান, স্মার্ট ভূমি উন্নয়ন কর, স্মার্ট নামজারি, ভূমি বিষয়ক পরামর্শ, স্মার্ট খতিয়ান, স্মার্ট জমির ম্যাপ, ভূমি সংক্রান্ত অভিযোগ সহ যাবতীয় সুযোগ সুবিধা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে সরকার বদ্ধ পরিকর। এজন্য অনলাইন ভূমি সেবা সম্পর্কে জনগণের মধ্যে সচেতনতা তৈরিতে কাজ করে যাচ্ছে সরকার। তিনি সরকারের পাশাপাশি স্মার্ট ভূমি সেবা বাস্তবায়ন করতে জন সাধারনের সহযোগিতা কামনা করেন।তিনি আরো জনান আমরা সর্বদায় প্রস্তুত থাকি মানুষের সেবা দিতে। ধেচুয়া পালং ইউনিয়ন ভূমি অফিসে কর্মরত ইউনিয়ন ভূমি কর্মকর্তা সলিম উল্লাহ সহ কর্মরত সবাই কে ধন্যবাদ জ্ঞাপন করেন।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন,রাজারকুল ইউপি চেয়ারম্যান মুফিজুর রহমান,খুনিয়াপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হক, দক্ষিণ মিঠাছড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব খোদেসতা বেগম রীনা,মেম্বার সোহেল,সাবেক মেম্বার জসিম উদ্দীন,রুপন বড়ুয়া,রিপন,স্কুল মাদ্রাসার শিক্ষক, সাংবাদিক সহ শতাধিক সেবা গ্রহীতা উপস্থিত ছিলেন।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION