রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

করোনা:আরও ৭ মৃত্যু, শনাক্ত ৩২৭

করোনাভাইরাস, ফাইল ছবি

ভয়েস নিউজ ডেস্ক:

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৭ জন মারা গেছেন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মারা গেলেন আট হাজার ৩৪৯ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩২৭ জন, এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৪৩ হাজার ৩৫১ জন। একই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৭৫ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন চার লাখ ৯১ হাজার ৩৬৭ জন।

রবিবার (২১ ফেব্রুয়ারি) করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এসব তথ্য জানায়।

অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্তের হার ২ দশমিক ৩৩ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৪৩ শতাংশ, আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে বর্তমানে ২১৪টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। এরমধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ১১৭টি পরীক্ষাগারে, জিন-এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ২৯টি পরীক্ষাগারে, র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ৬৮টি পরীক্ষাগারে।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৪ হাজার ২১২টি। আর নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৩৪টি। এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৯ লাখ ৪৭ হাজার ৬৭৩টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৩০ লাখ ৫২ হাজার ৯৪৬টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে আট লাখ ৯৪ হাজার ৭২৭টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭ জনের সবাই পুরুষ। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন ছয় হাজার ৩২১ জন, আর নারী মারা গেছেন দুই হাজার ২৮ জন। শতকরা হিসেবে পুরুষ ৭৫ দশমিক ৭১ শতাংশ এবং নারী ২৪ দশমিক ২৯ শতাংশ।

বয়স বিবেচনায় মৃত্যুবরণকারীদের মধ্যে ষাটোর্ধ্ব ৬ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন। তাদের সবাই হাসপাতালে মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে জানানো হয়, মারা যাওয়াদের ছয় জন ঢাকা বিভাগের এবং একজন রাজশাহী বিভাগের।সুত্র: বাংলাট্রিবিউন।

ভয়েস / জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION