রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

দেশে করোনা শনাক্তের সংখ্যা বেড়াই চলছে, একদিনে ১৮জনের মৃত্যু

করোনা, ফাইল ছবি

ভয়েস নিউজ ডেস্ক:

দেশে করোনা শনাক্তের একবছরের মাথায় দুই মাসের ব্যবধানে গত বুধবার আবারও হাজারের ঘরে পৌঁছায় করোনা শনাক্ত। এরপর থেকে শনাক্ত শুধুই বাড়ছে। গতকাল শনিবারও (১৩ মার্চ) শনাক্ত হয়েছেন এক হাজার ১৪ জন। আজ রবিবার (১৪ মার্চ) এক হাজার ১৫৯ জন শনাক্তের কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতরের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘন্টায় শনাক্ত এক হাজার ১৫৯ জনসহ এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৫ লাখ ৫৭ হাজার ৩৯৫ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৮ জন, এখন পর্যন্ত মারা গেছেন ৮ হাজার ৫৪৫ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৩৮৫ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ১১ হাজার ৬৯৫ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৫২৮টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ২০৬টি। এখন পর্যন্ত ৪২ লাখ ৬৪ হাজার ৫৫১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৭ দশমিক ১৫ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ০৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯১ দশমিক ৮০ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক ৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১২ জন পুরুষ এবং নারী ৬ জন। এখন পর্যন্ত পুরুষ ৬ হাজার ৪৬৩ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৮২ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, মারা যওয়াদের মধ্যে ৬০ঊর্ধ্ব ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগেই মারা গেছেন ১০ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, রাজশাহী বিভাগে ২ জন এবং বরিশাল বিভাগে একজন।

২৪ ঘণ্টায় ১৮ জনই হাসপাতালে মারা গেছেন।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION