শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫২ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

চট্টগ্রামে করোনায় মৃত্যুর তালিকায় দ্বিতীয়

করোনা ল্যাব চট্টগ্রাম।

ভয়েস নিউজ ডেস্ক:

চট্টগ্রামে করোনার উর্ধ্বমুখী প্রভাবে বাড়ছে মৃত্যু ও সংক্রমণের হার। মঙ্গলবার তিন জনের মৃত্যুর তথ্য জানানো হলেও একদিনের ব্যবধানে বুধবার (৩০ জুন) ১০ জনের মৃত্যুর তথ্য জানানো হয়। এটি চট্টগ্রামে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। এরআগে গত ২৫ এপ্রিল চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে সর্বোচ্চ ১১ জনের মৃত্যুর তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০ জনের মধ্যে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে আট জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল এবং মা ও শিশু হাসপাতালে একজন করে রোগী রয়েছেন বলে জানান সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে মোট ৭০১ জনের মৃত্যু হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ৩৯৯ জনের নতুন করে করোনা শনাক্ত হয়েছে।

সেখ ফজলে রাব্বি বাংলা ট্রিবিউনকে বলেন, চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা আবারও বাড়ছে। গত ছয়দিনে চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৫ জন। এর মধ্যে অধিকাংশই চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা। করোনার স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে অসচেতনতার কারণেই এখানে মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে জানান তিনি।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১০টি ল্যাবে এক হাজার ৩৬৪টি নমুনা পরীক্ষায় ৩৯৯ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩৪টি নমুনা পরীক্ষা করা হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪১৫টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৯৫টি এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬৬টি নমুনা পরীক্ষা নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চবি ল্যাবে ৫২জন, বিআইটিআইডি ল্যাবে ১৩৩ জন, চমেক ল্যাবে ৬৪ জন এবং আরটিআরএল ল্যাবে ৯৫জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া এদিন ১৩৫টি অ্যান্টিজেন টেস্ট করে ৩০জনের করোনা শনাক্ত হয়।

অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১১টি নমুনা পরীক্ষা করে ৪৫ জন, শেভরন হাসপাতাল ল্যাবে ১১৫টি নমুনা পরীক্ষায় ১৬জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৪৭টি নমুনা পরীক্ষা করে ২৩ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১১টি নমুনা পরীক্ষায় পাঁচ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া কক্সাবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে চট্টগ্রামের ১৩৫টি নমুনা পরীক্ষায় দুই জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION