রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

ত্রুটি দেখা দিলে জেলা প্রশাসন তাৎক্ষণাৎ মেরামতের ব্যবস্থা নেবে

অনিয়ম দেখতে আশ্রয়ণ-২ প্রকল্পের তিন সদস্যের প্রতিনিধিদল

ভয়েস নিউজ ডেস্ক:

নাটোরের বাগাতিপাড়ায় আশ্রয়ণ প্রকল্পের ঘর পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের তিন সদস্যের প্রতিনিধিদল। শুক্রবার (৯ জুলাই) বিকেলে বাগাতিপাড়া উপজেলার বেগুনিয়া গ্রামে নির্মাণকৃত ১৭টি ঘর পরিদর্শন করেন তারা। সেখানে গিয়ে তারা ঘরগুলো তৈরিতে যে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে, তা যাচাই করেন।

উচ্চপর্যায়ের পাঁচটি টিমের মধ্যে নাটোরে আসা টিমে রয়েছেন আশ্রয়ণ-২ প্রকল্পের সহকারী পরিচালক বদরুল আলম, উপসহকারী পরিচালক তানিম চৌধুরী ও আরিফুল ইসলাম।

এ সময় সহকারী পরিচালক বদরুল আলম বলেন, দেশব্যাপী প্রধানমন্ত্রীর দেওয়া উপহার আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে যেসব অনিয়মের অভিযোগ পাওয়া গিয়েছিল, সেগুলো খতিয়ে দেখতেই তারা বিভিন্ন এলাকা পরিদর্শন করছেন। সুস্পষ্ট নীতিমালা অনুসরণ করেই আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে ঘর নির্মাণ করা হচ্ছে। কোথাও কোনো ত্রুটিবিচ্যুতি নজরে এলে সরকার সঙ্গে সঙ্গে খতিয়ে দেখছে। যেসব অনিয়মের অভিযোগ পাওয়া গিয়েছিল, সেগুলো খতিয়ে দেখা হচ্ছে।

`মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের প্রকল্পে কোনো ধরনের ত্রুটি পরিলক্ষিত হলে জেলা প্রশাসন তাৎক্ষণাৎ সেটি মেরামতের ব্যবস্থা নেবে। এ প্রকল্পে অনিয়ম বা গাফিলতি নিয়ে সরকারের অবস্থান শুরু থেকেই জিরো টলারেন্স’

তিনি বলেন, পরিদর্শনের পর অভিযোগ অনুযায়ী দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। ঘরগুলো তৈরিতে ছোটখাটো ত্রুটি পরিলক্ষিত হয়েছে। তবে সেগুলো দ্রুত মেরামত করে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ ঢাকা পোস্টকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের প্রকল্পে কোনো ধরনের ত্রুটি পরিলক্ষিত হলে জেলা প্রশাসন তাৎক্ষণাৎ সেটি মেরামতের ব্যবস্থা নেবে। এ প্রকল্পে অনিয়ম বা গাফিলতি নিয়ে সরকারের অবস্থান শুরু থেকেই জিরো টলারেন্স।

তিনি আরও বলেন, ছোটখাটো যেগুলো হয়েছে, সেগুলো দ্রুত মেরামতের নির্দেশনা দেওয়া হয়েছে। সেই সঙ্গে পরবর্তীতে কোনো সমস্যা দেখা দিলে তা উপজেলা প্রশাসন অথবা জেলা প্রশাসনকে জানালে দ্রুত সমস্যার সমাধান করে দেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল ইসলাম, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সালাহ উদ্দিন, বাগাতিপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, সহকারী কমিশনার (ভূমি) নিশাত আনজুম অনন্যা, বাগাতিপাড়া উপজেলা প্রকল্প কর্মকর্তা মাহফুজুর রহমান, সদর উপজেলা প্রকল্প কর্মকর্তা ওমর খৈয়াম প্রমুখ।

উল্লেখ্য, দেশব্যাপী আশ্রয়ণ প্রকল্পের বাড়ি নির্মাণে পাওয়া অনিয়মের অভিযোগ খতিয়ে দেখতেই শুক্রবার থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একাধিক টিম মাঠে নেমেছে। উচ্চপর্যায়ের পাঁচটি টিমের তিন সদস্যের একটি টিম নাটোরে আসে। সূত্র:ঢাকা পোস্ট।

ভয়েস/জেইউ।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION