রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

কর্ণফুলী নদীতে মহেশখালীর ট্রলার বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩

নিহত আবদুল জলিল (বামে) ও মাহমুদুল করিম (ডানে)।

সাহাব উদ্দীন সিকদার, মহেশখালী

২৮ শে মার্চ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের কর্ণফুলি নদীতে ট্রলার বিষ্ফোরনে অগ্নিদগ্ধ মাহমুদুলকে বাঁচানো গেল না! টানা পাঁচদিন মৃত্যুর সঙ্গে লড়াই করে অবশেষে না ফেরার দেশে চলে গেলেন।

জানা যায়, কর্নফুলী নদীর চট্টগ্রাম বন্দরের ১৫ নম্বর ঘাট ফিশিং বোটের আগুনে দগ্ধ মাহমুদুল করিম (৩৫) কে ২৯ তারিখ চট্টগ্রাম থেকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে রেফার করা হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১লা এপ্রিল সকাল ৮.৪৫ মিনিটের সময়তার মৃত্যু বরন করেন। নিহত মাহমুদুল করিম (৩৫) মহেশখালী পৌরসভার ঘোনাপাড়া এলাকার মৃত বাদশা মিয়ার ছেলে বলে জানা যায়।

এর পুর্বে গত ২৮ মার্চ কর্ণফুলী নদীে ট্রলার অগ্নিকান্ডের ঘটনায় ছোট মহেশখালীর শাহাজান মাঝি নামের একজন অগ্নিদগ্ধ হয়ে মারা যায়। পরবর্তীতে আরো একজন নিখোঁজ হওয়া মহেশখালী পৌরসভার ঘোনাপাড়ার আব্দুল জলিল নামের একজনকে মৃত অবস্থায় চট্টগ্রামের কর্ণফুলী নদীতে পাওয়া গিয়েছিল। সে একই এলাকার আবদুল গফুরের পুত্র।

ঘোনাপাাড়ার বাসিন্দা আহতদের এক পারিবারিক সূত্র জানান, আগুন দুর্ঘটনার শিকার ট্রলারটির মালিক পৌরসভার ঘোনা পাড়া এলাকার শামশুল আলম প্রকাশ মনিয়া এবং নুরুল আলমের যৌথ মালিকানাধীন। স্থানীয় একাধিক সূত্র থেকে জানা যায় বোটটি সেল স্টার্টের ত্রুটি ছিল।  এই সেল এর মিস ফায়ার থেকে আগুনের সুত্রপাত হয়ে মুহূর্তে আগুনের লেলিহান শিখা বোটটিকে মুহুর্তেই গ্রাস করে ফেলে। আগুন লাগার দুর্ঘটনাস্থলে স্থানীয়দের মোবাইল ফোনে ধারণকৃত একটি ভিডিও ফুটেজে দেখা যায়, উপকুলের পাশে পানির উপর বোটটি দাউ দাউ করে জ্বলছিল। বোটটিতে থাকা বেশ কয়েজন আগুনে ঝলসে য়ায়।  এসময় কয়েকজন সাগরে লাফ দিয়ে বাঁচে। আহতরা চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

বোটে থাকা আহতদের একজন নাম প্রকাশ না করার শর্তে বলেন, ট্রলারটিতে মিয়ানমারে পাচারের উদ্দেশ্যে বিপুল পরিমান দার্জ্য পদার্থ মজুদ থাকায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে ।

স্থানীয় বিভিন্ন সুত্র থেকে জানাযায়, এসব দার্হ্য পদার্থ সহ বোট বোঝাই জ্বালানি নিয়ে সরকারের আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে পার্শ্ববর্তী দেশ মায়ানমারে পাচার হতো এবং ফিরতি পথে অবৈধ কারেন্ট জাল সহ সহ ইয়বা নিয়ে আসত।

এদিকে অগ্নিদগ্ধ হয়ে নিহত মাহমুদুল করিমের লাশবাহী এম্বুলেন্স ঢাকা থেকে মহেশখালীর পথে রয়েছে বলে পারিবারিক সুত্রে জানা গেছে। অগ্নিকাণ্ডে দুর্ঘটনার শিকার দুজনই একই গ্রামের হওয়ায় পুরো এলাকায় শোকের মাতম চলছে।

আগামীকাল মঙ্গলবার সকাল ৬ টায় নামাজে জানাজা শেষে ঘোনাপাড়া কবর স্থানে মাহমুদুল করিমকে সমাহিত করা হবে বলে পারিবারিক সূত্র জানান।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION