রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

৭ পা নিয়ে বাছুরের জন্ম

ভয়েস নিউজ ডেস্ক:

ফেনীর দাগনভূঞাতে সাত পা নিয়ে একটি বাছুর জন্মেছে। গত বৃহস্পতিবার (৭ অক্টোবর) উপজেলার ইউনিয়নের চন্দ্রপুর মধ্যপাড়া গ্রামে রূপধন মিয়ার পালিত একটি গাভি বাছুরটি জন্ম দেয়। এদিকে, খবরটি ছড়িয়ে পড়লে আশপাশের মানুষজন ওই বাড়িতে ভিড় করছেন।

উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. তারেক মাহমুদ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘উপজেলা প্রাণিসম্পদ অধিদফতরের এক কর্মী বাছুরটি সম্পর্কে খোঁজখবর নিয়েছেন। তার মাধ্যমে এ বিষয়ে অবহিত হয়েছি।’

তিনি বলেন, ‘এটি একটি জন্মগত ত্রুটি। শারীরিকভাবে বাছুরটি একটু সুস্থ হলে অপারেশনের মাধ্যমে অতিরিক্ত তিনটি পা সরিয়ে ফেলা যাবে। অপারেশন না করা হলেও তার মূল চারটি পায়ের কোনও সমস্যা হবে না। অতিরিক্ত তিনটি এক সময়ে অকেজো হয়ে যাবে।’

বাছুরের মালিক রূপধন মিয়া বলেন, ‘১০ বছর ধরে তিনি গাভিটি পালন করছেন। এটি গাভির চতুর্থ বাছুর। জন্মের পর দেখা যায়, চারটি পা ছাড়াও পিঠে আরও তিনটি পা রয়েছে। স্থানীয় উপজেলা পশু হাসপাতালের চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অপারেশনের মাধ্যমে তিনটি পা অপসারণ করা যাবে বলে জানান।’রূপধন আরও জানান, জন্মের পর থেকে বাছুরটি দুধ পান করছে না। তবে আলাদাভাবে তাকে দুধ পান করানোর জন্য চেষ্টা করা হচ্ছে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION