শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

শিলখালীর হেলাল উদ্দিনের অত্যাচারে অতিষ্ট মানুষ

বার্তা পরিবেশক:
টেকনাফের বাহারছড়া ইউনিয়নের উত্তর শিলখালী এলাকার হেলাল উদ্দিন ও তার বাহিনীর অত্যাচারে অতিষ্ট হয়ে উঠেছে এলাকার মানুষ। জমি জবরদখল, চলাচলের রাস্তা দখল, ভূয়া খতিয়ান সৃজন, দলিলের দাগ খতিয়ান নকল করে খতিয়ান সৃজন, ভুয়া ওয়ারিশ বানিয়ে জমি রেজিষ্ট্রি, জমি জবরদখল নিতে স্বশস্ত্র হামলা, মিথ্যা অভিযোগে মামলায় জড়িয়ে হয়রানি সহ নানা অপকর্ম অত্যাচারে অতিষ্ট হয়ে উঠেছে এলাকার মানুষ। তার অত্যাচার হয়রানি থেকে রেহায় পায়নি আওয়ামী লীগ নেতা এবং জনপ্রতিনিধিও। নানা অভিযোগে তার বিরুদ্ধে মামলা থাকলেও অদৃশ্য কারনে সে প্রকাশ্যে থেকে এসব অপকর্ম চালিয়ে আসছে।

স্থানিয় ভুক্তভুগিরা জানান, হেলাল উদ্দিন তার ভাই আফছার উদ্দিন, নুরুন নবী, একই এলাকার জাহাঙ্গীর আলম, আবদুল্লাহ, শহিদ উল্লাহ, মিজবাহ উদ্দিন, নুরুল অবছার সহ ১০/১২ জনের একটি বাহিনী গড়ে তোলে। এ বাহিনী দিয়ে বিভিন্ন মানুষের জমি জবরদখল নিতে স্বশস্ত্র হামলা, মিথ্যা অভিযোগে মামলায় জড়িয়ে হয়রানি, ভূয়া খতিয়ান সৃজন, দলিলের দাগ খতিয়ান নকল করে খতিয়ান সৃজন সহ নানা অপকর্ম অত্যাচার চালিয়ে আসছে। তার এসবের প্রতিবাদ করলে হামলার শিকার ছাড়াও মিথ্যা মামলার ঘানি টানতে হয়। ঢাকা, চট্রগ্রাম সহ দেশের বিভিন্ন প্রভাবশালীদের সহযোগিতায় হেলাল উদ্দিন এসব অপকর্ম চালিয়ে আসছে।

স্থানীয় ইছা আহমদ জানান, তাকে মিথ্যা অভিযোগে মামলায় জড়িয়ে হয়রানি করে তার জমি দখলে নিয়েছে হেলাল উদ্দিন তার বাহিনী।একই অভিযোগ করে আতাউল্লাহ জানান, তাকে মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি করা হয়েছে। মুলত জমি জবরদখল করতে হেলাল উদ্দিন তার বাহিনী বিভিন্ন মানুষকে হয়রানি করে আসছে।

আতাউল্লাহর স্ত্রী মনোয়ারা বেগম জানান, ৯১২ নং খতিয়ানের মালিক মালিক মনোয়ারা বেগম। কিন্তু তার জমি জবরদখল করে হেলাল উদ্দিন বাড়ী নির্মান করেছে। যা আদালতে মামলা চলমান রয়েছে। মৃত মকবুল আলীর স্ত্রী বৃদ্ধা খায়রুননেছা জানান, শিলখালী মৌজা ৬৬১, ৮৯৬, ৮৯৭ খতিয়ানের ৪০ শতাংশ জমিতে গত ২৬ জুন সকালে ভুমিদস্যু হেলাল উদ্দিনের নেতৃত্বে ১০/১২ জন স্বশস্ত্র লোক সিমানা পিলার দিয়ে জবরদখল করে। খবর পেয়ে তার বড় পুত্র সৈয়দ উল্লাহ বাঁধা দিতে গেলে ৫ লাখ টাকা চাঁদা দাবী করে হেলাল উদ্দিন। চাঁদা দিতে অপারগতা ও সিমানা পিলার বসাতে বারণ করায় জমির মালিক সৈয়দ উল্লাকে কুপিয়ে মারাত্বক আহত করে। স্থানিয় লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে। এ ঘটনায় তিনি বাদী হয়ে মামলা দায়ের করেন। কিন্তু উল্টো তার পুত্র ৩নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য আমান উল্লাহ আমান সহ তার পুত্রদের বিরুদ্ধেও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে হেলাল উদ্দিন।

স্থানিয়রা জানান, ছৈয়দ উল্লাহ বাহারছড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। তার উপর প্রকাশ্যে হামলা করে হত্যা করতে চেয়েছিল। স্থানিয়রা ঝাপিয়ে পড়ে তাকে উদ্ধার করেছে। এ সময় আহত ছৈয়দ উল্লাহর ছোট ভাই ৩নং ওয়ার্ডের বর্তমান জনপ্রিয় ইউপি সদস্য আমান উল্লাহ আমান ইউনিয়ন পরিষদে একটি এনজিওর মিটিংএ ছিলেন। অথচ হেলাল উদ্দিন মিথ্যা মামলা দিয়ে ইউপি সদস্য আমান উল্লাহ আমানকেও গ্রেফতার করিয়েছে। একইভাবে এলাকার সকল শ্রেণির মানুষ হেলাল উদ্দিনের অত্যাচার নির্যাতন থেকে রেহায় পাচ্ছেনা।

ভুক্তভুগি ক্ষতিগ্রস্থরা জানান, বাহারছড়ার কচ্ছপিয়া গ্রামের আবদু রহমানের জমি, বড়ডেইলের মাহবুবুর রহমানের জমি, উত্তর শীলখালীর আতাউল্লার জমিন, চকিদার পাড়ার মুহিবুল্লার জমি সহ বিভিন্ন মানুষের জমি জবরদখল করেছে ভুমিদস্যু হেলাল উদ্দিন। জমি মালিকদের উপর হামলা, মিথ্যা অভিযোগে মামলায় জড়িয়ে হয়রানি সহ নানা অত্যাচার চালিয়ে আসছে হেলাল উদ্দিন ও তার বাহিনী। এ ছাড়াও আবদুল মজিদ চকিদারের ভুয়া ওয়ারিশ বানিয়ে জমি রেজিষ্ট্রি করে জবর দখলের অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

স্থানিয়রা জানান, উত্তর শিলখালীর পেশকার পাড়ায় এজিইডি ও মেরিনড্রাইভের সংযোগ সড়কটি জবরদখলের চেষ্টা করছে  হেলাল উদ্দিন। একইভাবে চকিদার পাড়ার সংযোগ সড়কটিও জবরদখল করার চেষ্টা চালানো হচ্ছে।হেলাল উদ্দিন ও তার বাহিনীর এসব অপকর্ম বন্ধ, মিথ্যা মামলা ও হয়রানী থেকে রেহায় পেতে প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন ভুক্তভুগি, ক্ষতিগ্রস্থ ও স্থানিয়রা।এ বিষয়ে অভিযুক্ত হেলাল উদ্দিনের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে মোবাইল ফোন বন্ধ পাওয়াযায়।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION