শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

করোনায় আরও তিন জনের মৃত্যু

করোনার টিকা,ছবি প্রথম আলো।

ভয়েস নিউজ ডেস্ক:

করোনার নিম্নমুখী শনাক্তের ধারা অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ২৩৩ জন আর এ সময়ে মারা গেছেন তিন জন।

তাদের নিয়ে দেশে করোনাতে এখন পর্যন্ত মোট ১৯ লাখ ৪৯ হাজার ৪৮৬ জন শনাক্ত হলেন বলে জানাচ্ছে অধিদফতর। মারা যাওয়া তিনজনকে নিয়ে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট মারা গেলেন ২৯ হাজার ১১১ জন।

করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৪১৭ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে মোট সুস্থ হয়ে উঠছেন ১৮ লাখ ৬০ হাজার ৮৮৬ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১২ হাজার ৩৪৮টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৩৬৬টি।

দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৩৬ লাখ ৩৭ হাজার ৭৩৭টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৯০ লাখ ৭০ হাজার ২৯০টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৫ লাখ ৬৭ হাজার ৪৪৭টি।

গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার এক দশমিক ৮৮ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ২৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৪৬ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া তিন জনের মধ্যে পুরুষ একজন আর নারী দুই জন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৮ হাজার ৫৮৭ জন আর নারী মারা গেলেন ১০ হাজার ৫২৪ জন।

বয়স বিবেচনায় তাদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে আর ৭১ থেকে ৮০ বছরের মধ্যে আছেন একজন করে। মারা যাওয়া তিন জনের মধ্যে ঢাকা বিভাগের দুই জন আর রাজশাহী বিভাগের আছেন একজন।

অধিদফতর জানাচ্ছে, মারা যাওয়া তিন জনের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন দুই জন আর বেসরকারি হাসপাতালে মারা গেছেন একজন।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION