সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

মহেশখালীর পাহাড়ে অস্ত্র কারখানার সন্ধান, দেশিয় অস্ত্রসহ ৩ কারিগর আটক

সাহাব উদ্দীন সিকদার, মহেশখালী

মহেশখালীতে র‌্যাব-১৫ এর চৌকস অভিযানিক দল মহেশখালী পাহাড়ি এলাকায় অভিযান পরিচালনা করে অস্ত্র কারখানা সহ বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জাম সহ তিনজন অস্ত্র তৈরির কারিগরকে আটক করেছে!

১৬ মার্চ শনিবার সন্ধায় র‌্যাব-১৫ কক্সবাজারে প্রেস ব্রিফিং থেকে জানা যায় শনিবার ভোরে হোয়ানক ইউনিয়নের পূর্ব পুইছড়া ঘঞ্জনি বাঘের ঘোনা পাহাড়ি এলাকায় র‌্যাব-১৫ অভিযান পরিচালনা করে অস্ত্র কারখানার সন্ধান পায়! এসসময় তিন অস্ত্র কারিগর সহ বিপুল পরিমাণ অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করে! গ্রেপ্তার কৃতরা হলেন ফরিদুল আলম (৫৪), পিতা- মৃত ফকির মোহাম্মদ, সাং-অফিসপাড়া, পাহাড়তলী, ০৭নং ওয়ার্ড,কালারমারছড়া ইউনিয়ন, মহেশখালী, বর্তমান ঠিকানা-সাং-সোনা মিয়ার বাড়ী, ০৩নং ওয়ার্ড, বরইতলী ইউনিয়ন, চকরিয়া, জিসাদ ওরফে সোনা মিয়া (২২), পিতা- ফরিদুল আলম, সাং-অফিসপাড়া, পাহাড়তলী, ০৭নং ওয়ার্ড, কালারমারছড়া ইউনিয়ন, থানা- মহেশখালী, বর্তমান ঠিকানা-সাং-সোনা মিয়ার বাড়ী, ০৩নং ওয়ার্ড, বরইতলী ইউনিয়ন, চকরিয়া, কক্সবাজার। বাহিম (২০), পিতা- ফরিদুল আলম, সাং-অফিসপাড়া, পাহাড়তলী, ০৭নং ওয়ার্ড,কালারমারছড়া ইউনিয়ন, থানা- মহেশখালী, বর্তমান ঠিকানা-সাং-সোনা মিয়ার বাড়ী, ০৩নং ওয়ার্ড, বরইতলী ইউনিয়ন, চকরিয়া।

 

র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার আবু ছালাম চৌধুরী সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় ঐ কারখানা থেকে দুটি দেশিয় তৈরি ওয়ান শুটার গান দুটি দেশীয় তৈরী ওয়ান শুটার গান এবং অস্ত্র তৈরীর সরঞ্জামাদির মধ্যে উল্লেখযোগ্য লোহার তৈরী ড্রিল মেশিন, হাতুড়ী, করাত, চারটি লোহার পাইপ, দুটি লোহার ব্যারেল, হেক্সো ব্লেড, দুটি লোহা কাটার ব্লেড, ষাটটি ওয়াশার, দুটি পাঞ্চিং রড, দুটি বড় নাট, রেঞ্চ, স্টীল সীড, তিনটি লোহার অংশ ও লোহার ব্রাশসহ অস্ত্র তৈরীর আনুষাঙ্গিক ছোট-বড় সরঞ্জাম উদ্ধার করা হয়! প্রাপ্ত তথ্যে জানা যায় তারা কক্সবাজার সহ আশে পাশের এলাকা থেকে দির্ঘদিন ধরে অস্ত্র তৈরির সরঞ্জাম সংগ্রহ করে অস্ত্র তৈরি করে আসছিল! তারা এসব অস্ত্র প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে কক্সবাজার শহর এবং রোহিঙ্গা কেম্প কেন্দ্রীক জংগী সংগঠন আরসা সহ জেলার বিভিন্ন অপরাধীদের কাছে উচ্চ মুল্যে সরবরাহ করে আসছিল।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION