শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

হামাসকে সন্ত্রাসী সংগঠন হিসেবে তালিকাভুক্ত করল আর্জেন্টিনা

আন্তর্জাতিক ডেস্ক:
গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলিদের বসতিতে হামাসের যোদ্ধারা যে হামলা চালিয়েছেন তার প্রেক্ষিতে হামাসকে সন্ত্রাসী সংগঠন হিসেবে তালিকাভুক্ত করেছে আর্জেন্টিনা। এ ছাড়া হাসাসের সব আর্থিক সম্পদ জব্দ করারও আদেশ দেওয়া হয়েছে।

আর্জেন্টিনার অতি-ডানপন্থী প্রেসিডেন্ট হ্যাভিয়ার মিলেইর সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্র এবং ইসরায়েলের সঙ্গে আরও ঘনিষ্ঠ সম্পর্ক তৈরি করতে চাচ্ছেন। তার এই প্রচেষ্টায় এটি একটি বড় প্রতীকী পদক্ষেপ হিসেবে দেখা হচ্ছে। খবর আল জাজিরা

গত বছর ইসরায়েলে হামাস হামলাকে হিটলারের সময়ের ‘ইহুদি গণহত্যা’-র সঙ্গে তুলনা করেছেন তিনি। এ ছাড়া হামাসের কার্যক্রমকে ‘২১ শতকের নাৎসিবাদ’ হিসেবেও অভিহিত করেছেন ডানপন্থি এ প্রেসিডেন্ট।

গত ফেব্রুয়ারিতে প্রেসিডেন্ট হিসেবে তার প্রথম রাষ্ট্রীয় সফরে মিলেই ইসরায়েলি সরকারের প্রতি সমর্থন প্রদর্শনের জন্য জেরুজালেমে গিয়েছিলেন। সে সময় তিনি ইসরায়েলি দূতাবাস প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দিয়েছিলেন যা নিয়ে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ভূয়সী প্রশংসা করেছিলেন।

এর আগে ইসরায়েল, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া এবং ইউরোপীয় ইউনিয়ন হামাসকে আনুষ্ঠানিকভাবে সন্ত্রাসী সংগঠন হিসেবে তালিকাভুক্ত করে

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION