শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

ছাত্র আন্দোলনে শহীদ তানভীর ছিদ্দিকীর পরিবারকে দেখতে গেলেন জেলা প্রশাসক

মহেশখালী সংবাদদাতা:

স্বৈরাচারী শাসক দল আ.লীগ সরকার ২০১১ সালে ক্ষমতায় আসার পরপরই মহেশখালীর কালারমারছড়ায় ব্যাপক লুটতরাজ ও ধ্বংসযজ্ঞ চালায় স্থানীয় আ.লীগ জনগোষ্ঠীরা।

এলাকার ঐতিবাহী খউস্বরো ঘোষ্টি তথা কোটা সংস্কার আন্দোলনে নিহত চট্টগ্রাম আশেকানে ডিগ্রী কলেজের মেধাবী ছাত্র তানভিরের পরিবারসহ প্রায় শতাধিক ঘরবাড়িতে আগুন দিয়ে এলাকা ছাড়া করে আওয়ামী সন্ত্রাসীরা। এরপর থেকে নানা হামলা মামলা দিয়ে প্রতিনিয়ত হয়রানি করে আসছে তাদের।

অবশেষে দীর্ঘ ১৫ বছর পর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের উপজেলা শাখার সমন্বয়কদের নিয়ে আপন নীড়ে ফিরেছে শহীদ তানভির ছিদ্দিকের পরিবার। এর আগে তারা শহীদ তানভীর ছিদ্দিকীর কবর জিয়ারত করে মোনাজাত করেন। এসময় সমন্বয়করা তার হত্যার সুষ্ঠু বিচার চেয়ে সবসময় পাশে থাকবেন বলে জানান।
কোটা সংস্কার আন্দোলনে নিহত চট্টগ্রাম আশেকানে ডিগ্রি কলেজের মেধাবী ছাত্র তানভীর ছিদ্দিকীর পরিবারকে দেখতে গেলেন জেলা প্রশাসক, দিলেন সার্বিক সহযোগিতার আশ্বাস। এসময় নগদ টাকাও তুলে জেলা প্রশাসক ও এসপি।

গতকাল বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুর ১২ টার সময় চট্টগ্রামে বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে যান জেলা প্রশাসক জেলা প্রশাসক শাহীন ইমরান ও পুলিশ সুপার মাহফুজুর রহমান।
তাদের পরিবারের সদস্যদের সাথে আলাপ করেন এবং পাশে থাকার আশ্বাস দেন। এসময় জেলা প্রশাসনের পক্ষ থেকে শহীদ তানভীর ছিদ্দিকীর পিতা কৃষক বাদশাহ মিয়াকে আর্থিক সহযোগিতা করা হয়।

জেলা প্রশাসক শাহীন ইমরান বলেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ ও আহত ছাত্র-জনতার পাশে থাকতে জেলা প্রশাসন সচেষ্ট। জেলা প্রশাসক আরো বলেন, ‘শুধুমাত্র আর্থিক সহায়তা নয়, বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত ও নিহত ছাত্রজনতার পরিবারের পাশে দীর্ঘমেয়াদে থাকতে আমরা বদ্ধপরিকর।
জেলা পুলিশ সুপার মাহফুজুর রহমান বলেন, তানভীর ছিদ্দিকীর নবনির্মিত বাড়ির
সার্বিক অবস্থা পর্যবেক্ষণে আমাদের পুলিশ-নৌ বাহিনীর কর্মকর্তাদেরকে নিয়ে সার্বক্ষণিক মনিটরিং টিম গঠন করা হয়েছে।’ তারা নজর দারি রাখবে।

এছাড়া ঐতিবাহি খউস্বর পরিবারের সন্তান তানভীর ছিদ্দিকীর পরিবারসহ স্বজনদের নতুন ঘর বাঁধতে কোন সমস্যা হলে প্রশাসনের সহযোগিতা থাকবে বলে আশ্বস্ত করেন প্রশাসনের কর্মকর্তারা। নবনির্মিত বাউন্ডারি ওয়াল পরির্দশন করেন প্রশাসন।

পরিদর্শনে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন, মহেশখালী উপজেলা নিবার্হী অফিসার মীকি মারমা, এসিল্যান্ড তাজবীর হোসাইন, ওসি সুকান্ত চক্রবর্তী, ওসি তদন্ত তাজ উদ্দিন,   সাংবাদিক হোবাইব সজীব, রকিয়ত উল্লাহ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION