শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

দেশের উপজেলা পর্যায়ে হাসপাতালের সেবার মান উন্নয়নে আন্তরিক সরকার- স্বাস্থ্য মন্ত্রী

বিশেষ প্রতিবেদক:
স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, দেশের উপজেলা পর্যায়ে হাসপাতালের সেবার মান উন্নয়নে সেন্ট্রাল অক্সিজেন সার্ভিস এবং ব্লাড ব্যাংক চালুর পরিকল্পনা করেছে সরকার। একইসাথে জেল ও উপজেলা হাসপাতালগুলোতে ২৪ ঘন্টা প্রসুতি সেবাও চালু করা হবে।
মন্ত্রী আজ সোমবার বিকেলে সরকারের সহযোগী সংস্থা কানাডিয়ান রেড ক্রস ও বিডিআরসিএস’র কর্তৃক আয়োজিত কক্সবাজারে জেলা স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে গণমাধ্যম কর্মীদের কাছে একথা জানান। ব্রিফিং এ তিনি বলেন ইতিমধ্যে কক্সবাজারে মেডিকেল কলেজ চালু হয়েছে। বিদেশি অর্থায়নে হাসপাতাল চালু করার পরিকল্পনা ছিল। কিন্তু বিদেশি অর্থায়নে হাসপাতাল চালু করা যাচ্ছে না তাই সরকার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকারের অর্থায়নে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল চালু করা হবে।
মন্ত্রী বলেন কক্সবাজারে ১২ লাখের অধিক রোহিঙ্গার কারণে স্হানীয় জনগোষ্ঠীর চিকিৎসা সেবা ব্যহত হচ্ছে। সীমিত সংখ্যক ডাক্তার ও জনবল দিয়ে স্হানীয় জনগোষ্ঠী ও রোহিঙ্গাদের চিকিৎসা সেবা দিতে হচ্ছে। তাই কক্সবাজারে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থাগুলো কক্সবাজারের স্হানীয় জনগোষ্ঠীর চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে।
এর আগে  দুপুরে মন্ত্রী কক্সবাজার জেলা সদর হাসপাতালে এসে স্বাস্থ্য মন্ত্রী হাসপাতালের জরুরি বিভাগ মহিলা ওয়ার্ড শেখ রাসেল শিশু ওয়ার্ড পরিদর্শন করেন এবং রোগীদের সাথে কথা বলেন। পরে জেলা সদর হাসপাতালে স্থাপিত অপারেশন থিয়েটার ২ উদ্বোধন করেন।
ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION