শনিবার, ২৭ Jul ২০২৪, ০৭:৪৮ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

দেশে সিরিজ রেখেই আইপিএল খেলবেন কিউই ক্রিকেটাররা

খেলাধুলা ডেস্ক:

নিউজিল্যান্ডের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলছে শ্রীলঙ্কা। প্রথম টেস্টে শেষ বলের রোমাঞ্চে স্বাগতিকরা জয় ছিনিয়ে নিয়েছে। দীর্ঘতম সংস্করণ শেষে এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দু’দল। তবে দেশের মাটিতে সিরিজ থাকলেও বেশ কয়েকজন ক্রিকেটারকে পাচ্ছে না কিউইরা। আইপিএল খেলতে ৪ নিয়মিত ক্রিকেটারকে পুরো সিরিজ থেকে ছুটির পাশাপাশি আরও কয়েকজনকে আংশিক ছাড়পত্র দেওয়া হয়েছে।

সোমবার (১৩ মার্চ) লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করে কিউই ক্রিকেট বোর্ড। সেখানে লঙ্কানদের বিপক্ষে চলমান টেস্ট সিরিজে খেলা সাবেক অধিনায়ক কেন উইলিয়ামসন, বর্তমান অধিনায়ক টিম সাউদি ও ডেভন কনওয়ে নেই ওয়ানডে দলে। নেই মিচেল স্যান্টনারও। তারা সবাই আইপিএলে চুক্তিবদ্ধ।

এছাড়া, শুধু ২৫ মার্চ প্রথম ওয়ানডের জন্য ফিন অ্যালেন, লুকি ফার্গুসন এবং গ্লেন ফিলিপসকেও পাওয়া যাবে। এরপর তারাও আইপিএল খেলতে উড়াল দেবেন ভারতে। টুর্নামেন্টটি শুরু হবে ৩১ মার্চ।

সিরিজটির জন্য টম ল্যাথামকে অধিনায়ক করে ১৬ সদস্যের নাম ঘোষণা করা হয়েছে। দলে নতুন করে ডাক পেয়েছেন দু’জন। এই সিরিজ দিয়েই অভিষেক হতে পারে ব্যাটার বেন লিস্টার ও চ্যাড বাওয়েসের। দ্বিতীয় ওয়ানডের আগে দলের সঙ্গে যোগ দেবেন লিস্টার, মার্ক চ্যাপম্যান ও হেনরি নিকোলস। এর আগে ভারতের বিপক্ষে অনুষ্ঠিত টি-টোয়েন্টিতে লিস্টারের অভিষেক হয়েছিল। ওই ম্যাচে ২৪ বলে ৪২ রানের ইনিংস খেলেন তিনি। তবে বাওয়েস এখন পর্যন্ত কোনো ফরম্যাটেই জাতীয় দলের জার্সি গায়ে তোলেননি।

এদিকে, দীর্ঘ বিরতির পর সীমিত ওভারের ক্রিকেটের জন্য দলে নেওয়া হয়েছে টম ব্লান্ডেলকে। এর আগে সর্বশেষ তিনি ২০২১ সালের সেপ্টেম্বরে বাংলাদেশ সফরের ওয়ানডে দলে ছিলেন। তবে গত এক বছর সাদা পোশাকে নিয়মিত খেললেও তাকে নেওয়া হয়নি রঙিন পোশাকের দলে। তার সঙ্গে এই সিরিজে ফিরছেন উইল ইয়াং।

নিউজিল্যান্ডের ১৬ সদস্যের ওয়ানডে দল :
টম ল্যাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, চ্যাড বাওয়েস, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, লুকি ফার্গুসন, ম্যাট হেনরি, বেন লিস্টার, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, গ্লেন ফিলিপস, হেনরি শিপলি, ইশ সোধি, ব্লেয়ার টিকনার, উইল ইয়াং।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION