বুধবার, ১৯ Jun ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

জেলা শিশু একাডেমীর উদ্যোগে রবীন্দ্র-নজরুল জয়ন্তী পালিত

ভয়েস প্রতিবেদক:

কক্সবাজার জেলা শিশু একাডেমীর উদ্যোগে রবীন্দ্র নজরুল জয়ন্তী উপলক্ষে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
শনিবার সকালে একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বাংলা সাহিত্যের অন্যতম দুই দিকপাল। মহান এই দুজনের মধ্যেই আমরা দেশপ্রেম দেখতে পায়।দেশপ্রেম না থাকলে ভালো মানুষ হওয়া যায় না। তাঁদের আদর্শ ও চেতনা অন্তরে ধারণ করে নতুন প্রজন্মদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। অসাম্প্রদায়িক ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের নেতৃত্বে যা রাখবে গুরুত্বপূর্ণ
ভূমিকা।

এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তাপ্তি চাকমা। সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আহসানুল হক।

এতে আরো বক্তব্য রাখেন জেলা সরকারি গ্রন্থাগারের সহকারী পরিচালক ঋষিকেশ পাল, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম। পরে রবীন্দ্র নজরুল জয়ন্তী উপলক্ষে আয়োজিত আবৃত্তি, রচনা, চিত্রাংকনসহ বিভিন্ন প্রতিযোগীতার বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
এরপরে পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরানকে শিশুদের অংকিত একটি চিত্র এবং জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আহসানুল হকের লেখা দুটি বই উপহার দেয়া হয়।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION