সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২০ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

বীর মুক্তিযোদ্ধা মাস্টার নাজির আহমদ গার্ড অব অনার ও জানাযা শেষে সমাহিত

ভয়েস প্রতিবেদক, মহেশখালী:

মহেশখালী পৌরসভা চরপাড়ার মরহুম ইউসুফ আলীর ২য় সন্তান বীর মুক্তিযোদ্ধা মাস্টার নাজির আহমদ গতকাল শুক্রবার  বিকাল ৪ টা ৩৫ মিনিটে চট্টগ্রাম হাস্পাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স ছিল ৭০বছর।

বীর মুক্তিযোদ্ধা মাস্টার নজির আহমদ মৃত্যু কালে তার পরিবারে পাঁচ মেয়ে ও দুই ছেলে সহ তার নাতি নাতনি ও আত্নীয় স্বজন গুনগ্রাহী রেখে যান। তার দুই ছেলের একজন বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরিরত অন্যজন ব্যবসা বাণিজ্য করেন।

আজ সকাল এগারোটার সময় গোরকঘাটা আল জামেয়া মাদ্রাসার মাঠ প্রাঙ্গনে মরহুম মাস্টার নাজির আহমদের জানাযার পূর্বে রাস্ট্রীয় সম্মাননা গার্ড অফ অনার প্রদান করা হয়। জানাযা শেষে তাঁকে স্থানীয় গােরস্থানে দাফন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন,  স্থানীয় সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক , তিনি বলেন, দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী সংঘর্ষের মধ্য অর্জিত একটি স্বাধীন সার্বভৌমত্ব, একটি স্বাধীন জাতী একটি জাতীয় পতাকা যারা এদেশের আঠারো কোটি মানুষের জন্য এনে দিয়েছেন, তারা এই দেশের বীর সন্তান। যাদের আত্মত্যাগের মাধ্যমে পেয়েছি, একটি স্বাধীন দেশের সংবিধান।

১৯৭১সালে যারা এই দেশের মানুষের অধিকার হরণ করার জন্য চেষ্টা করেছিল। সেই পশ্চিম পাকিস্তানীদের বিরোদ্ধে প্রাণপণ যুদ্ধ করে। একটি স্বাধীন দেশের অধ্যায় রচনা করেছে, আমাদের দেশের বীর সন্তানরা।যারা এই দেশের মানুষের মনের মধ্যে মণি হয়ে থাকবে চিরদিন।

এসময় জানাযায় আরো উপস্থিত ছিলেন, মহেশখালী উপজেলা নির্বাহী কমিশনার ভূমি তাজবির হোসেন।গার্ড অফ অনার প্রদান করেন, মহেশখালী থানার অফিসার্স ইনচার্জ শুকান্ত চক্রবর্তী, মহেশখালী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবু বক্কর ছিদ্দিক, মহেশখালী উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সালেহ আহমদ,বীর মুক্তিযোদ্ধা ডা:সলিমুল্লাহ খাঁন,মহেশখালী মুক্তিযোদ্ধা সহকারি কমান্ডার ডা:ফিরোজ আহমদ। বীর মুক্তিযোদ্ধা ডা:নুরুল আমিন।বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা ফুরকান বিএ, মরহুমের বড় মেয়ের জামাই সৈয়দ করিম, মুক্তিযোদ্ধার সন্তান লা মং, মোহাম্মদ ছানা উল্লাহ, তন্ময় শর্মা, নেওয়াজ উদ্দিন, মাওলানা শামসুউদ্দিন, আবছার কামাল, মো:আব্দুর রহিম, নাজিমুদোল্লাহ, শওকত ওসমান, মরহুম নাজির সন্তান মো:সৌরভ সেনা সদস্য,মো:সাঈদ, ওসমান সরওয়ার কাজল, ছৈয়দ হোসেন, সাবেক কমিশনার ছৈয়দুল ইসলাম, কমিশনার মো: রফিক, কমিশনার মো: মঞ্জুর আহমদ ছালামত উল্লাহ প্রমুখ।

এসময় মাওলানা নুরুলের ইমামতির মাধ্যমে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়।জানাযায় উপস্থিত হাজার হাজার মুসল্লি মরহুমের রুহে মাগফেরাত কামনা করেন। এসব উপস্থিত ব্যাক্তিবর্গ বীর মুক্তিযোদ্ধা নাজির আহমদের মৃত্যুতে শোক প্রকাশ করেন।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION