বুধবার, ১৯ Jun ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

নুপা আলমের চতুর্থ গ্রন্থ ‘ইচ্ছে রঙের তুলি’ বইমেলায়

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজারের কৃতি সন্তান কবি ও সাংবাদিক নুপা আলমের চতুর্থ গ্রন্থ ‘ইচ্ছে রঙের তুলি’ একুশে বইমেলা পাওয়া যাচ্ছে। তৃতীয় চোখ প্রকাশিত থেকে প্রকাশিত এই গ্রন্থটি শিশুতোষ ছড়ার।

বইমেলার শেষ পর্যায়ে সোমবার ২৬ ফেব্রুয়ারি বইটি বাজারে পৌঁছাতে সক্ষম হয়েছেন প্রকাশক। যা চট্টগ্রাম বইমেলা স্টল— ৪৯, ৫০ এবং ঢাকা বইমেলা স্টল— ১৪৮( লিটল ম্যাগ চত্ত্বর) পাওয়া যাচ্ছে। এই গ্রন্থটিতে ৩২ টি ছড়া রয়েছে। যার প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী মো. মজিবুর রহমান মাসুম।

২০২৪-এর অমর একুশে বইমেলায় প্রকাশিত নুপা আলমের প্রকাশিত হয়েছে ২ টি গ্রন্থ। এর আগে আরও ২ টি গ্রন্থ প্রকাশিত হয়েছে লেখকের।

এবার ২০২৪ বই মেলায় নুপা আলমের আরও একটি গ্রন্থ প্রকাশিত হয়েছে। যার নাম ‘কথন স্রোত’। এটি একটি কবিতা গ্রন্থ। যা প্রকাশ করেছে একই প্রকাশনী। এই পর্যন্ত নুপা আলমের ৪ টি গ্রন্থ প্রকাশিত হল। অপর ২টির নাম ‘ ইচ্ছে ঘুড়ির নাটাই (ছড়া)’ ও ‘উড়াল মেঘের দিঘী (গল্প)’।

প্রসঙ্গত নুপা আলম কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের গোদার বিল গ্রামে ১৯৮২ সালের ১১ আগস্ট জন্মগ্রহণ করেন। স্কুল জীবন থেকে ছড়া লেখার মাধ্যমে লেখালেখি শুরু করলেও গল্প, প্রবন্ধ, কবিতাসহ সাহিত্যের সকল শাখায় বর্তমানে অবাধ বিচরণ রয়েছে। প্রথম লেখা প্রকাশিত হয় ১৯৯৮ সালে স্থানীয় একটি দৈনিকে। এরপর জাতীয়, আঞ্চলিক ও স্থানীয় দৈনিক, লিটলম্যাগসহ বিভিন্ন মাধ্যমে লিখছেন। জড়িত রয়েছেন সাহিত্যের বিভিন্ন প্রকাশনার সাথেও। কক্সবাজার শহরে বসবাসকারি নুপা আলম দীর্ঘ ২৩ বছর ধরে গণমাধ্যমের সাথে কাজ করছেন। কক্সবাজারের স্থানীয় দৈনিক পত্রিকার বার্তা প্রধান থেকে শুরু করে নানা পদে দায়িত্ব পালনকারি নুপা আলম ঢাকার জাতীয় অনলাইন, পত্রিকা, টেলিভিশন চ্যালেনের প্রতিনিধি ছিলেন। বর্তমানে তিনি ঢাকার জাতীয় দৈনিক প্রতিদিনের বাংলাদেশ-এর কক্সবাজারস্থ স্টাফ রিপোর্টার, ইংরেজি দৈনিক দ্যা বিজনেস স্ট্যান্ডার্ড এর কক্সবাজার প্রতিনিধি ও অনলাইন মাধ্যম সকাল-সন্ধ্যার কক্সবাজার আঞ্চলিক প্রতিবেদক হিসেবে কর্মরত। এখনও কাজ করেন কক্সবাজার অন্যতম পত্রিকা দৈনিক কক্সবাজার এর সাথে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION