সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

সোনাদিয়ার লবণ মাঠ দখলের ঘটনায় আরোও একজন নিহত

ভয়েস প্রতিবেদক, মহেশখালী:

মহেশখালীর সোনাদিয়ায় লবণের মাঠ দখলকে কেন্দ্র করে গতকালের দুই পক্ষের সংঘর্ষে সাইফুল ইসলাম (৩২) এর পর  সাদ্দাম হোসেন (৩০) নামের আরো এক ব্যক্তি নিহত হয়েছে। এনিয়ে এ পর্যন্ত দু্ইজন নিহত হয়েছে। এতে আহত হয়েছে আরো বেশ কয়েকজন।

২ মার্চ (শনিবার) সকাল ১০টায় শুরু হওয়া এই ঘটনায় সাইফুল সন্ত্রাসীদের গুলিতে মারাত্মক আহত হয়। পরে স্বজনরা তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাস্পাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বেলা ১টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। একই ঘটনায় সাদ্দাম হোসেন নামের আরো একজনের মৃত হয়েছে ৩মার্চ রবিরার। ২ মার্চের ঘটনায় সন্ত্রাসীদের আক্রমণে মারাত্মক ভাবে আহত সাদ্দামকে চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তার অবস্থার অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। রবিবার ভোর ৬টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাদ্দাম হোসেনের মৃত্যু হয়। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন তার পরিবার।

নিহত সাইফুল ইসলাম বড় মহেশখালী ইউনিয়নের মুন্সি ডেইল এলাকার মৃত গোলাম কুদ্দুসের ছেলে। অপর দিকে সাদ্দাম হোসেন কুতুবজোম ইউনিয়নের সোনাদিয়া এলাকার আনু মিয়ার ছেলে। এ ঘটনায় আহতরা বিভিন্ন মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন আছে।আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশংকাজনক বলে নিশ্চিত করেছে তাদের স্বজনরা।

স্থানীয় জানিয়েছেন, কুতুবজোম ইউনিয়নের সোনাদিয়া পশ্চিমপাড়া এলাকায় লবণ মাঠের মালিকানা নিয়ে স্থানীয় শাহ আলম ও জাহাঙ্গীরের পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল । এ নিয়ে শনিবার সকালের দিকে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনাস্থলের পাশের এলাকা থেকে দেশের তৈরি একটি একনলা বন্দুক’সহ রাকিব নমের এক ব্যক্তিকে জনতা আটক করে পুলিশে সোপর্দ করেছে। এসময় ঘটনাস্থল থেকে পুলিশ আরো দুই ব্যক্তিকে আটক করতে সক্ষম হয়েছে।

শাহ আলম পক্ষে আহত রয়েছে শফিক মিয়া, বেলাল ও রফিক তারা বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

লবণ চাষীরা জানান, আহতদের উদ্ধার করে স্থানীয়রা মহেশখালী ও কক্সবাজারের বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন। এদের মধ্যে সাইফুল ইসলাম’কে সদর হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার মৃত ঘোষণা করে। অন্য দিকে সাদ্দাম হোসেনকে চট্টগ্রাম মেডিকেল কলেজে মৃত ঘোষণা করে। নিহত সাইফুল ইসলামের লাশ শনিবারে কক্সবাজার সদর হাসপাতালে ময়না তদন্ত শেষ নিজ গ্রামে দাফন সম্পন্ন করা হয়েছে।অন্যদিকে নিহত সাদ্দাম হোসেনের মরদেহ ময়নাতদন্তর জন্য বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে রয়েছে।

এই বিষয়ে মহেশখালী থানার ওসি সুকান্ত চক্রবর্তী জানান, দুই পক্ষের মধ্যে সংঘর্ষে সাইফুল ইসলাম ও সাদ্দাম হোসেবের মৃত্যু হয়েছে। ঘটনাস্থলে পুলিশ পৌঁছেছে। জড়িতদের মধ্য কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বর্তমানে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION