সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২১ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

কক্সবাজারে একদিনে ৫ রোহিঙ্গা সহ ২১জন করোনা শনাক্ত

ভয়েস প্রতিবেদক:

কক্সবাজারে ৫ রোহিঙ্গাসহ নতুন করে ২১ জন করোনা আক্রান্ত হয়েছে; এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭১ জন রোহিঙ্গাসহ ৩ হাজার ২৮৭ জনে।সোমবার রাত সাড়ে ৮ টায় কক্সবাজার মেডিকেল কলেজের (কমেক) অধ্যক্ষ ডাঃ অনুপম বড়ুয়া এ তথ্য জানিয়েছেন।

ডাঃ অনুপম বড়ুয়া বলেন, রোববার কক্সবাজারের ৮ টি উপজেলা ও উখিয়া টেকনাফের ৩৪ টি রোহিঙ্গা ক্যাম্পসহ পার্শ্ববতী বান্দরবান জেলা এবং চট্টগ্রামের সাতকানিয়া, লোহাগড়া, বাঁশখালী ও চন্দনাইশ উপজেলার থেকে সংগৃহিত সন্দেহভাজন ২৫২ জনের নমুনা কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষা করা হয়। এতে ২৩ জনের নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ এবং অন্য ২২৯ জনের নেগেটিভ ফলাফল পাওয়া গেছে। পজেটিভ শনাক্ত হওয়াদের মধ্যে ২৩ জনই নতুন করে আক্রান্ত ।

” সোমবার নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হওয়া ২৩ জনের মধ্যে ২১ জন কক্সবাজারের বাসিন্দা রয়েছে। এছাড়া জেলার পার্শ্ববর্তী বান্দরবান জেলার ২ জন বাসিন্দা রয়েছে। ”

তিনি বলেন, ” জেলায় নতুন আক্রান্ত ২১ জনের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ১১ জন, উখিয়া উপজেলার ১ জন, চকরিয়া উপজেলার ২ জন, মহেশখালী উপজেলার ১ জন এবং কুতুবদিয়া উপজেলার ১ জন বাসিন্দা রয়েছে।এছাড়া মিয়ানমারের ৫ জন রোহিঙ্গা নাগরিক রয়েছে। “

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্য মতে, এ নিয়ে জেলায় ৭১ জন রোহিঙ্গাসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ২৮৭ জনে।

এদের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ১৫৬৬ জন, রামু উপজেলার ২৭৫ জন, উখিয়া উপজেলার ৩৪৭ জন, টেকনাফ উপজেলার ২৮০ জন, চকরিয়া উপজেলার ৩৬০ জন, পেকুয়া উপজেলার ১৩৮ জন, মহেশখালী উপজেলার ১৬৩ জন ও কুতুবদিয়া উপজেলার ৮৭ জন বাসিন্দা রয়েছে।এছাড়াও উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা ৭১ জন রোহিঙ্গা রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যে জানা গেছে, শনিবার সন্ধ্যা পর্যন্ত জেলায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ী ফিরেছে ২ হাজার ৪৮১ জন। মৃত্যু হয়েছে ৫৯ জনের। এদের মধ্যে ৬ জন রোহিঙ্গা রয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজের (কমেক) অধ্যক্ষ ডাঃ অনুপম বড়ুয়া জানান, গত ১ এপ্রিল থেকে কমেকের ল্যাবে করোনা আক্রান্তদের নমুনা পরীক্ষা শুরু হয়েছে। এ নিয়ে কমেক ল্যাবে সন্দেহভাজন মোট ২৫ হাজার ৯১৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION