বুধবার, ১৯ Jun ২০২৪, ০৪:৫১ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

সমুদ্র গবেষণার জন্য স্যাম্পল কালেক্টিং বোট কেনার নীতিগত অনুমোদন

ভয়েস নিউজ ডেস্ক:

সমুদ্র বিষয়ক গবেষণা কাজের জন্য ১টি স্যাম্পল কালেক্টিং বোট, ২টি স্পিডবোট ক্রয়, পন্টুনসহ জেটি ও গ্যাংওয়ে নির্মাণের নীতিগত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

মঙ্গলবার (০৪ জুন) দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এই প্রস্তাবের নীতিগত অনুমোদন দেয়া হয়েছে।

বৈঠকে শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব জাহেদা পারভীন সাংবাদিকদের জানান, রাষ্ট্রীয় সমুদ্র গবেষণা ও জরিপ কাজের জন্য ১টি স্যাম্পল কালেক্টিং বোট (স্মল রিসার্চ ভেসেল), ২টি স্পিডবোট এবং ১টি পন্টুনসহ জেটি ও গ্যাংওয়ে নির্মাণ কার্য ক্রয়ে সরাসরি ক্রয় পদ্ধতি অনুসরণ করে সংগ্রহের প্রস্তাবে নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা কমিটি।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে সভায় জানানো হয়, সমুদ্র বিষয়ক গবেষণা কার্যক্রম গ্রহণ, গবেষণার ফলাফল প্রয়োগ এবং এ সংক্রান্ত সব কার্যক্রম পরিচালনা, ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণের উদ্দেশ্যে গৃহীত ‘বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট’ প্রকল্পের আওতায় ১টি স্যাম্পল কালেক্টিং বোট ও ২টি স্পিড বোট সংগ্রহ করা প্রয়োজন।

এদিকে বৈঠকে টিসিবি কর্তৃক বিভিন্ন পণ্য ক্রয়ের দরপত্রে সময়সীমা হ্রাস, কার্যসম্পাদন জামানতের পরিমাণ হ্রাস এবং পণ্য ক্রয়ের ক্ষেত্রে অনুমোদনের আর্থিক ক্ষমতা অর্পণ আদেশ পুনঃনির্ধারণের একটি প্রস্তাব উপস্থান করা হয়। এর আংশিক অনুমোদন দিয়ে প্রস্তাবটি আরো বিস্তারিত উল্লেখ করে পরবর্তী সভায় উপস্থাপনের পরামর্শ দেয়া হয়েছে।

এ বিষয়ে অতিরিক্ত সচিব জাহেদা পারভীন বলেন, উন্মুক্ত দরপত্রের ক্ষেত্রে যে সময় সীমা আছে আন্তর্জাতিক ও স্থানীয় ক্ষেত্রে ৪২ দিন ও ২৮ দিন, সেটিকে আন্তর্জাতিকের ক্ষেত্রে ১৫ দিন এবং স্থানীয়’র ক্ষেত্রে ১৪ দিন করার বিষয়টি কমিটি অনুমোদন দিয়েছে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION