বুধবার, ১৯ Jun ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

তাপমাত্রা থেকে রক্ষা পেতে বৃক্ষরোপণের বিকল্প নেই

সাজন বড়ুয়া সাজু:

জলবায়ু পরিবর্তন মোকাবিলা, ঘূর্ণিঝড় ও পরিবেশের ভারসাম্য ও প্রচণ্ড গরমের হাত থেকে রক্ষায় বৃক্ষরোপণ করেছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ।”করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা, অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা’’- এই প্রতিপাদ্যে আজ বুধবার ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে দরিয়ানগরসহ শহরের বিভিন্ন স্থানে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে কউক।

বৃক্ষরোপণের প্রয়োজনীয়তা আগামীর প্রজন্মের কাছে তুলে ধরতে দরিয়ানগর (বড়ছড়া) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাঙ্গনে স্কুল শিক্ষার্থী, শিক্ষক এবং কউকের কর্মকর্তাদের উপস্থিতিতে উক্ত কর্মসূচির শুভ উদ্ভোধন করেন কউকের সদস্য ( প্রকৌশল) লে: কর্নেল তাহসিন বিন আলম।

কউকের এমন উদ্যোগের প্রশংসার করে দরিয়া নগর বড় ছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াসমিন সুলতানা বলেন,
বর্তমান সময়ে যেভাবে তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে, সেটির হার কমাতে বৃক্ষরোপণের বিকল্প নেই।

এসময় শিক্ষার্থী ও স্থানীয়দের গাছ লাগানো এবং পরিচর্যা করার আহবান জানান কউক কর্মকর্তারা। এছাড়াও বনায়ন ও বৃক্ষরোপন কর্মসূচি ধারাবাহিকভাবে দরিয়ানগর, হিমছড়ি, মহেশখালী সহ জেলার বিভিন্ন স্থানে পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে বলেও জানানো হয়।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION