মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্প এলাকায় নিখোঁজের ৪দিন পর আরমানের লাশ উদ্ধার চকরিয়ায় পুকুরে গোসলে নেমে দুই বোনের মৃত্যু জাতিসংঘের তথ্যানুসন্ধান দল আনুষ্ঠানিকভাবে তদন্তের কাজ শুরু করবে মঙ্গলবার, থাকবে এক মাস বাংলাদেশকে ২০০ একর জমি ফিরিয়ে দিচ্ছে ভারত আওয়ামী লীগ হাতে অবৈধ অস্ত্র উদ্ধার করতে ‍না পারলে , জনগণ নিশ্চিন্তে ঘুমাতে পারবে না।: রিজভী কিশোরগঞ্জে ঈদে মিলাদুন্নবীর মিছিল ঘিরে সংঘর্ষে নিহত ১ পেকুয়ায় লবণ ব্যবসায়ীকে মারধর করে টাকা ছিনতাই উখিয়া ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে ২ যবক নিহত মহেশখালীতে মাংসের দাম অতিরিক্ত রাখায় ৪ ব্যবসায়ীকে জরিমানা নায়িকারা ছোট কাপড় পরলে চলে, ঘরের বউদের চলে না : গোবিন্দের স্ত্রী

মঙ্গলবারের মধ্যে জামায়াতের নিষেধাজ্ঞা প্রত্যাহার হচ্ছে

ভয়েস নিউজ ডেস্ক:

জামায়াত নিষিদ্ধের আদেশ প্রত্যাহারের প্রজ্ঞাপন আগামীকাল মঙ্গলবারের (২৭ আগস্ট) মধ্যে হচ্ছে বলে জানিয়েছেন দলটির নিযুক্ত সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির।

সোমবার (২৬ আগস্ট) দুপুরে সুপ্রিম কোর্টের অ্যানেক্স ভবনের সামনের চত্বরে দাড়িয়ে সাংবাদিকদের এমন তথ্য জানান শিশির মনির।

এসময় তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবির নিষিদ্ধ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয় যে প্রজ্ঞাপন জারি করেছিল তা আগামীকালকের মধ্যে প্রত্যাহার হচ্ছে।

বাংলাদেশ জামায়াতে ইসলামী, ইসলামী ছাত্রশিবির ও এর সব অঙ্গ সংগঠনকে রাজনৈতিক দল ও সংগঠন হিসেবে নিষিদ্ধ ঘোষণার আদেশ প্রত্যাহার ও জামায়াতের রেজিস্ট্রেশন বাতিলের মামলা সংক্রান্ত আইনগত পদক্ষেপের বিষয়ে তিনি এসব জানান।

গত ১ আগস্ট সন্ত্রাসবিরোধী আইনের ১৮ (১) ধারার ক্ষমতাবলে জামায়াত, শিবির ও এর সব অঙ্গ সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়। নিষিদ্ধ দল ও সংগঠন হিসেবে আইনের তফসিলে অন্তর্ভুক্ত করা হয়।

৫ আগস্ট ফ্যাসিবাদী সরকারের পতন হয়। সেদিনই সেনাপ্রধানের অফিস ও বঙ্গভবনে রাজনৈতিক দলের সভা অনুষ্ঠিত হয়। দেশের অন্যতম রাজনৈতিক দল হিসেবে জামায়াতেকে সেখানে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানানো হয়।

গত ১২ আগস্ট প্রধান উপদেষ্টার সঙ্গে জামায়াতের আনুষ্ঠানিক বৈঠক হয়। বৈঠকের আলোচনা অনুযায়ী এ বিষয়ে আইনগত দিক খতিয়ে দেখা হয় এবং আশু সমাধানের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়।
শিশির মনির জানান, সরকারের সংশ্লিষ্ট দায়িত্বশীল ব্যক্তিদের সঙ্গে একাধিক বৈঠক হয়। আইনি বিধানগুলো নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এরই পরিপ্রেক্ষিতে সন্ত্রাসবিরোধী আইনের ১৯ ধারা অনুযায়ী আইনগত পদক্ষেপ নেওয়া হয়। আইন অনুযায়ী সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় কর্তৃক তিন সদস্য বিশিষ্ট প্যানেল গঠন করা হয়। আমাদের তথ্য অনুযায়ী, এরই মধ্যে এ সংক্রান্ত যথাযথ প্রশাসনিক প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। সরকারের সিদ্ধান্ত মোতাবেক দ্রুততম সময়ের মধ্যে নিষিদ্ধের আদেশ বাতিল করে নতুন গেজেট প্রকাশিত হবে ইনশাআল্লাহ।

আইনজীবী শিশির মনির বলেন, এই গেজেট প্রকাশ হওয়ার পর আপিল বিভাগে জামায়াতের রেজিস্ট্রেশনের মামলা পুনরায় শুনানির আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে। আমরা আশা করি নতুন বাংলাদেশের সর্বোচ্চ বিচারালয় থেকে ন্যায়বিচার নিশ্চিত হবে।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION