রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

কক্সবাজারে কিছু বিচ্ছিন্ন ঘটনার মধ্যদিয়ে নির্বাচন সম্পন্ন: নিহত ১, সড়ক অবরোধ

সাজন বড়ুয়া সাজু:

কক্সবাজারে কিছু বিচ্ছিন্ন ঘটনার মধ্যদিয়ে দ্বিতীয় ধাপের নির্বাচন শেষ হয়েছে। আজ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহন চলে। কক্সবাজারের ৩টি উপজেলার মধ্যে পেকুয়া ও চকরিয়া উপজেলার নির্বাচন সুষ্ঠুভাবে শেষ হলেও নবগঠিত ঈদগাঁও উপজেলায় কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। এতে দুই চেয়ারম্যান সমর্থকদের মধ্যে তর্কবিতর্কে ছুরিকাহতে এক যুবক নিহত হয়েছে। অপর এক বিচ্ছিন্ন ঘটনায় কক্সবাজার-চট্টগ্রাম মহা সড়ক অবরোধ করা হয়।

স্থানীয় সূত্রমতে, কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলার পোকখালী ইউনিয়নের পশ্চিম পোকখালী ৪ নম্বর ওয়ার্ডে বিকেল সাড়ে ৪টার দিকে ওই এলাকার সফুর আলম (৩৫) নামের এক যুবককে ছুরিকাহত করে হত্যা করা হয়। নিহত যুবক ওই এলাকার নুর উদ্দিননের ছেলে ও টেলিফোন প্রতীকের সমর্থক বলে জানা গেছে। টেলিফোন মার্কার সমর্থক দেলোয়ার নামক এক ব্যক্তিকে আটক করে রাখে মোটরসাইকেল প্রতীকের সমর্থকেরা এ খবরে তাকে বাঁচাতে গিয়ে ছুরিকাঘাতের শিকার হন নিহত সফুর আলম।

দেলোয়ার জানান, তিনি একটি বাড়িতে খাবার খেতে গেলে সেখানে তাকে মোটরসাইকেল প্রতীকের কর্মীরা সমর্থকেরা আটকে রাখে। খবর পেয়ে তাকে উদ্ধারে ছুটে গেলে সেখানে সফুর আলমকে ছুরিকাঘাত করা হয়।পরে আহতকে উদ্ধার করে ৪ টা ২০ মিনিটের সময় হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক ড. সাজ্জাদুর রহমান তাকে মৃত ঘোষণা করেন।

টেলিফোন প্রতীকের কর্মী সমর্থকেরা জানিয়েছেন, সকাল থেকে মোটরসাইকেল প্রতীকের কর্মী সমর্থকেরা উগ্রতা দেখাচ্ছিলো। বিকেল নাগাদ তারা টেলিফোনের এক সমর্থককে ছুরিকাঘাত করে। পরে তাকে উদ্ধার করে ঈদগাঁও হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তার মৃত্যু ঘোষণা করেন।

এদিকে, সৈয়দ আকবর নামের আনারস প্রতীকের সমর্থকদের মারধরের প্রতিবাদে ঈদগাঁও স্টেশনে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে কর্মী সমর্থকরা। পরে পুলিশ ও র‌্যাবে উপস্থিতিতে যান চলাচল স্বাভাবিক হয়।

ঈদগাঁও উপজেলা :
কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলা পরিষদে ভোটার সংখ্যা সংখ্যা ৮৮ হাজার ৭৬০। পাঁচটি ইউনিয়নের মধ্যে ঈদগাঁও, ইসলামপুর, পোকখালী, ইসলামাবাদ ও জালালাবাদ নিয়ে গঠিত এ উপজেলায় ভোটার সংখ্যা সংখ্যা ৮৮ হাজার ৭৬০ জন। সেখানে পুরুষ ভোটার ৪৮,২৪৮ ও মহিলা ভোটার ৪০,৫১২। ৩৬ ভোটকেন্দ্রে বুথ সংখ্যা ২৬৮টি। নির্বাচনে ৫ জন চেয়ারম্যানপ্রার্থী, তিনজন পুরুষ ভাইসচেয়ারম্যান এবং ৫ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী।

চকরিয়া উপজেলা :
চকরিয়া উপজেলা একটি পৌরসভা ও ১৮টি ইউনিয়ন নিয়ে গঠিত। মোট কেন্দ্র ১১৪টিতে ভোট গ্রহণ করা হবে। এর মধ্যে প্রতিটি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন কক্সবাজার-১ আসনের সাবেক সংসদ সদস্য জাফর আলম (ঘোড়া), বর্তমান উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী (দোয়াত-কলম), আবদুল্লাহ আল হাসান সাকিব (আনারস) ও বদিউল আলম (মোটর সাইকেল)।

পেকুয়া উপজেলা :
পেকুয়া উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন প্রার্থী। তাঁরা হলেন বিএনপি থেকে বহিষ্কৃত সাবেক উপজেলা চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু (ঘোড়া), মোহাম্মদ আশরাফুল ইসলাম (দোয়াত কলম), উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের স্ত্রী রুমানা আকতার (আনারস) ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম (মোটরসাইকেল)।
সাতটি ইউনিয়ন নিয়ে গঠিত এই উপজেলার ভোটার সংখ্যা ১ লাখ ৩৫ হাজার ৩০০ জন।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION