শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

লোকসভা নির্বাচন: ২৫ বছরেই এমপি তারা

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়েছে গতকাল মঙ্গলবার। ফল অনুযায়ী একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে ব্যর্থ হলেও জোট সরকারের মাধ্যমে টানা তৃতীয়বারের মত প্রধানমন্ত্রী হতে চলেছেন নরেন্দ্র মোদি।

মোদির নেতৃত্বাধীন জোট এনডিএ জোট তাদের বহু কাঙ্ক্ষিত ‘চার শ পার’ না করতে পারলেও এই নির্বাচনে বেশ চমক দেখিয়েছে রাহুলের কংগ্রেস, মমতার তৃণমূল কংগ্রেসসহ ছোট ছোট দলগুলো।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির তথ্যমতে, এবার লোকসভা নির্বাচনে তারুণ্যের জয়জয়কার ছিল চারদিকে। কমপক্ষে চারজন প্রার্থী জয়ী হয়েছেন, যাদের বয়স কেবল ২৫ বছর।

তারা হলেন সমাজবাদী পার্টির পুষ্পেন্দ্র সরোজ ও প্রিয়া সরোজ এবং লোক জনশক্তি পার্টির সম্ভবি চৌধুরী ও সঞ্জনা জাটভ।

সম্ভবি চৌধুরী
সম্ভবি চৌধুরী বিহারের নিতিশ কুমারের মন্ত্রিসভার মন্ত্রী অশোক চৌধুরীর মেয়ে। সম্ভবি তার প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের সানি হাজারীকে পরাজিত করে সমস্তিপুর কেন্দ্র থেকে জয়ী হয়েছেন। সানি হাজারি জেডি(ইউ) মন্ত্রী মহেশ্বর হাজারীর ছেলে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভোটের সময় একটি প্রচার সমাবেশে ভাষণ দেওয়ার সময় সম্ভবিকে সর্বকনিষ্ঠ এনডিএ প্রার্থী হিসাবে প্রশংসা করেছিলেন।

সঞ্জনা জাটভ
রাজস্থানের ভরতপুর আসনে বিজেপির রামস্বরূপ কলিকে ৫১ হাজার ৯৮৩ ভোটে হারিয়ে নির্বাচিত হয়েছেন সঞ্জনা জাটভ।। ২০২৩ সালে রাজস্থানের বিধানসভা নির্বাচনেও লড়াই করেছিলেন তিনি, তবে বিজেপির রমেশ খেদির কাছে মাত্র ৪০৯ ভোটে হেরে যান।

সঞ্জনা রাজস্থানের একজন পুলিশ কনস্টেবল কাপ্তান সিংকে বিয়ে করেছেন।

পুষ্পেন্দ্র ও প্রিয়া সরোজ
পুষ্পেন্দ্র সরোজ কৌশাম্বী আসনে বিজেপির সংসদ সদস্য বিনোদ কুমার সোনকারকে ১ লাখ ৩ হাজার ৯৪৪ ভোটে পরাজিত করে জিতেছেন। তিনি পাঁচবারের বিধায়ক এবং উত্তরপ্রদেশের সাবেক মন্ত্রী ইন্দ্রজিৎ সরোজের ছেলে।

এছাড়া প্রিয়া সরোজ মছলিশহর আসন থেকে ৩৫ হাজার ৮৫০ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন। তিনি বর্তমান বিজেপি সাংসদ ভোলানাথের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। প্রিয়া তিনবারের সংসদ সদস্য তুফানি সরোজের মেয়ে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION