শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০১ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

পালিয়েছে আ’লীগ নেতা জাহেদ চেয়ারম্যান, ব্যাহত হচ্ছে সেবা কার্যক্রম

মো. ফরুক, পেকুয়া

কক্সবাজারের পেকুয়া উপজেলার টৈটং ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী বিগত ১৩ দিন ধরে আত্মগোপনে রয়েছেন। ইউনিয়ন পরিষদ কার্যালয়েও যাচ্ছেন না। এতে ইউনিয়নের হাজার হাজার মানুষ সেবা থেকে বঞ্চিত হচ্ছে। বেশ কয়েকবার পরিষদ কার্যালয়ে গিয়ে চেয়ারম্যান ও সচিবের কক্ষে তালা ঝুলতে দেখা গেছে। পরিষদে আসেনি ইউপি সদস্য ও সদস্যাগণ।

জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে সরকার পতনের পর থেকেই তিনি পালিয়ে আছেন। পতনের দিন ক্ষোভে হাজার হাজার বিক্ষোব্দ জনতা পরিষদ ভাংচুর করে। পুড়িয়ে দেয়া হয় কথিত গোল ঘর ও বসতবাড়ি। তার আমলে অহরহ সাধারণ জনগণ ও বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা হয়রানির শিকার হওয়ায় ভয়ে নিজ থেকেই পালিয়ে গেছে প্রভাবশালী জাহেদ চেয়ারম্যান। যার কারণে সেবাবঞ্চিত হচ্ছে সেবাপ্রার্থীরা।

আরো জানা গেছে, সাবেক এমপি জাফর আলমের নাম ভাঙিয়ে প্রভাবশালী হয়ে উঠা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে নানা অভিযোগ থাকলেও ভয়ে মুখ খোলার সাহস ছিলনা এলাকাবাসীর। মাঝে মধ্যে কেউ প্রতিবাদ করলে তাদেরকে মারধর আর মামলা দিয়ে হয়রানি করা হতো। জাতীয় ও স্থানীয় পত্রিকায় অহরহ তার বিরুদ্ধে প্রতিবেদন প্রকাশ হলেও প্রভাবশালী ওই চেয়ারম্যানের বিরুদ্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দৃশ্যত কোন ধরণের ব্যবস্থা নেয়নি। তার বিরুদ্ধে বিভিন্ন পত্র পত্রিকায় বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের মামলায় আসামীও করা হয়েছে। সাবেক প্রভাবশালী এমপি জাফর আলমের আর্শীবাদ থাকায় সবেচেয় বেশি বেপরোয়া হয়ে উঠেন চেয়ারম্যান জাহেদ এমন অভিযোগ টৈটংয়ের বাসিন্দাদের। এমনকি চাল চোরের অভিযোগে অভিযুক্ত হলেও প্রভাব দেখিয়ে চালিয়ে গেছেন ইউনিয়ন পরিষদের কার্যক্রম। তার গোলঘরকে বানানো হয় আয়নাঘর। ওই ঘরে চালানো হতো নির্যাতন।

টৈটং ইউপির সদস্য আবদুল হক ও নুরুলo আবছার জানান, চেয়ারম্যান আত্মগোপনে থাকায় পরিষদের কার্যক্রম বন্ধ রয়েছে। কখন কার্যক্রম শুরু হবে তাও জানিনা।

প্যানেল চেয়ারম্যান শাহাব উদ্দিন জানান, এখন পরিষদের কার্যক্রম চালানোর মত পরিবেশ এখনো হয়নি। চেয়ারম্যান জাহেদ কোথায় আছে জানতে চাইলে তিনি বলেন, এই পর্যন্ত তাঁর সাথে যোগাযোগ না হওয়ায় বলা যাচ্ছেনা তিনি কোথায় আছেন।

ইউনিয়ন পরিষদের প্রশাসনিক কর্মকর্তা আবদুল আলীম বলেন, এতদিন পরিষদে বসার মত ও সেবা দেয়ার মত পরিস্থিতি ছিলনা। অল্প অল্প সেবা কার্যক্রম শুরুর প্রস্তুতি নেয়া হচ্ছে।

এই বিষয়ে জানতে চেয়ারম্যানের মোঠোফোন বন্ধ থাকায় হোয়াটসঅ্যাপে যোগাযোগ করা হয়। রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION