শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

জালিয়াপালং ইউনিয়ন ফোরস্ট্রোক সিএনজি মালিক ও শ্রমিক কল্যাণ সমবায় সমিতি গঠিত

বার্তা পরিবেশক:

সভাপতি: আবুল কাসেম/সাধারণ সম্পাদক: রাহামত উল্লাহ
উখিয়ার জালিয়াপালং ইউনিয়ন ফোরস্ট্রোক সিএনজি মালিক ও শ্রমিক কল্যাণ সমবায় সমিতি গঠিত হয়েছে। এতে আবুল হাসেমকে সভাপতি ও রাহামত উল্লাহকে সাধারণ সম্পাদক করে ৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। উক্ত কমিটিতে অন্যান্যদের মধ্যে রয়েছেন সহ-সভাপতি মোহামুদুল্লাহ, অর্থ সম্পাদক মো: শফি আলম ও সদস্য যথাক্রমে আবুল কালাম, মোহাম্মদ শরীফ, জসিম উদ্দিন, আবুল কালাম ও মোহাম্মদ নুরুল কবির। উক্ত সমিতি জেলা সমবায় অফিস থেকে নিবন্ধনও লাভ করেছেন।

নবগঠিত সিএনজি মালিক ও কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক জানান, ‘উখিয়ার জালিয়াপালং ইউনিয়নে ২শ’ থেকে আড়াই শত সিএনজি রয়েছে। এসব সিএনজির সাথে জড়িত রয়েছে অন্তত ৩শ’ পরিবার। এসব সিএনজি মালিক ও শ্রমিকরা দীর্ঘদিন ধরে উখিয়া ও কোটবাজার কেন্দ্রীক সিএনজি সমিতির অর্ন্তভূক্ত হয়ে কাজ করতে হত। কিন্তু, আমরা উক্ত সমিতি গুলোতে থেকে বেরিয়ে মুলত: যারা জালিয়াপালং ইউনিয়নে সিএনজির সাথে জড়িত তাদের নিয়ে একটি সমিতি গঠর করি। উক্ত সমিতিতে ১শ’র উপরে সদস্য রয়েছে। একারণে আমাদের সকল কার্যক্রম সন্তোষজনক হওয়ায় আমাদের সমিতিটি নিবন্ধন পেয়েছে। গত ২৩ জানুয়ারি ২০২২ তারিখে কক্সবাজার জেলা সমবায় অফিসার মো: জহির আব্বাস স্বাক্ষরিত নিবন্ধন নং- ২৬২৯ লাভ করে। যা আগামী ২০২৪ সালের ২২ জানুয়ারি পর্যন্ত আমাদের কমিটি বহাল থাকবে বলে উল্লেখ করা হয়েছে।

সমিতির সভাপতি আবুল হাসেম জানান, ‘দীর্ঘদিন ধরে জালিয়াপালং ইউনিয়নে যারা সিএনজি চালক ও শ্রমিক রয়েছে এবং সিএনজিকে পুজি করে জীবিকা নির্বাহ করে তারা দীর্ঘদিন ধরে সবকিছু থেবে বঞ্চিত ছিল। আমরা সেই বঞ্চিতদের সাথে নিয়ে ‘জালিয়াপালং ইউনিয়ন ফোরস্ট্রোক সিএনজি মালিক ও শ্রমিক কল্যাণ সমবায় সমিতি’ গঠন করি। এই সমিতি শুধুমাত্র অধিকার বঞ্চিতদের পক্ষে কাজ করবে। এজন্য আমরা প্রশাসন থেকে শুরু করে সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করছি।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION