বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:২৩ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

সৈকত পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমাদের সকলের

প্রেস বিজ্ঞপ্তি:

পৃথিবীর সবচেয়ে দীর্ঘ সমূদ্র সৈকত বিশ্বের দৃষ্টিতে আনতে হলে আমাদের নিজেদের দায়িত্ব আছে। সেজন্য নিয়মিত সচেতনতা কার্যক্রম দরকার।সোমবার সকালে অনলাইন গণমাধ্যম বাংলা ট্রিবিউন ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উদ্যোগে কক্সবাজারে আয়োজিত এ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। কক্সবাজারে দুই দিনব্যাপী পর্যটন বিষয়ক বিশেষ কর্মসূচির আওতায় প্রথম দিনে সৈকতে পরিচ্ছন্নতা কর্মসূচী পালন করা হয়।

১০০ জন স্বেচ্ছাসেবকের অংশগ্রহণে “বিচ ক্লিনিং ও সচেতনতামূলক প্রচারাভিযান” অংশ নেন।

অনুষ্ঠানে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উপ-পরিচালক মোহাম্মদ সাইফুল হাসান বলেন, সৈকত পরিস্কার না রাখতে পারলে পর্যটক আসবে না। পর্যটক আসলে কর্ম সংস্থানের সুযোগ বাড়বে। এ ধরনের জনসচেতনতা কর্মসূচি ছড়িয়ে দিতে হবে। তিনি বলেন আমাদের একটা মাস্টারপ্ল্যান হয়েছে, সবার চেস্টায় এটা অন্যতম সী বিচ হিসেবে গড়ে তোলা হবে।

বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি উদিসা ইসলাম ভলেন্টিয়ারদের কাজের গুরুত্ব তুলে ধরে বলেন, আমাদের নাগরিক আপনাদের তত্বাবধানে সুনাগরিক হয়ে উঠবে। পর্যটনকে পরিচ্ছন্ন রাখতে যে বিশাল সামাজিক দায়িত্ব পালন করছেন স্বেচ্ছাসেবকেরা, তার পাশে বাংলা ট্রিবিউন সবসময় থাকবে।

পর্যটন উদ্যোক্তা তৌহিদুল ইসলাম তোহা বলেন, এই উদ্যোগ মানুষকে সচেতন করতে সহায়ক হবে। একটি পরিচ্ছন্ন সৈকত পর্যটনের জন্য গুরুত্বপূর্ণ। এখন মানুষ আগের চেয়ে সচেতন হয়েছে।

ভলান্টিয়ার ব্যবস্হাপনায় ছিলো ইয়াসিদ। যে ভলান্টিয়ার সংগঠন অংশ নিয়েছে- কক্সিয়ান এক্সপ্রেস, তারুণ্যের অভিযাত্রিক, স্বপ্নতরী ফাউন্ডেশন, সিইএইচআরডিএফ ও ইয়ুথ অর্গানাইজেশন অব উখিয়া। আয়োজনের দ্বিতীয় দিনে মঙ্গলবার পর্যটনের সাফল্য, সম্ভাবনা বিষয়ে সেমিনারের আয়োজন রয়েছে। এদিন এই স্বেচ্ছাসেবকদের কাজের স্বীকৃতিস্বরূপ ক্রেস্ট দেওয়া হবে।

এই আয়োজনে সহযোগিতা করেছে বিকাশ, ইউএস বাংলা এয়ারলাইন, নর্থ সাউথ বিশব্বিদ্যালয়, কাজি এন্ড কাজি টি, হোটেল কল্লোল।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION